বুধবার, ০৮ মে ২০২৪, ০২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০ অ্যাস্ট্রাজেনেকার টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে কি না জরিপ চলছে ব্রিটিশ অস্ত্রে আঘাত হলে যুক্তরাজ্যের বিরুদ্ধে পাল্টা হামলা হবে: রাশিয়া টুঙ্গীপাড়ায় প্রিসাইডিং কর্মকর্তাদের সামনেই সিল মারার হিড়িক ইসরাইলকে রাফায় হামলার সবুজ সংকেত দিয়েছে যুক্তরাষ্ট্র ভৈরবে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫০ ইহুদিবাদবিরোধী ‘ভয়াবহ উত্থান’ ঘটছে: বাইডেন থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির আহ্বান ঘাম ঝরানো জয়ে দুই ম্যাচ রেখেই সিরিজ বাংলাদেশের আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

ছাগলের খামারে ‘অস্ত্রের গুদাম’, ২২ পিস্তল উদ্ধার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০১৬
  • ১৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ শহরের ৬নং ওয়ার্ডের শংকরবাটি এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ২২টি পিস্তল উদ্ধার করেছে পুলিশ। সেখানে পাওয়া যায় ৪৫টি ম্যাগজিন এবং ১৩৬টি গুলিও। বেলা তিনটার দিকে শহরের অভিযান চালিয়ে এই অস্ত্র ও গুলিগুলো উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, শাহদীন কাদির নামে সেনাবাহিনীর এক সার্জেন্টের মালিকানার ওই বাড়িটিতে ছাগলের খামার গড়েছিলেন একজন। গোপন সূত্রে খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলামের নেতৃত্বে সেখানে অভিযানে যায় পুলিশের একটি দল। সেখানে একটি খাটের নিচে থাকা বস্তার ভেতর এই অস্ত্র ও গুলিগুলো উদ্ধার করা হয়। তবে তখন ঘটনাস্থলে কেউ ছিলেন না।

এই বাড়িটি কে ভাড়া নিয়েছিল, সে বিষয়ে নিশ্চিত তথ্য এখনও পাওয়া যায়নি। পুলিশ সুপার বি এম মুজাহিদুল ইসলাম জানান, একটি অস্ত্রের চালান এই জেলা থেকে বাইরে যাচ্ছে-এমন খবর পেয়ে সকাল থেকেও ওই বাড়িটির আশেপাশে অবস্থান করছিলেন তারা। ওই বাসায় দুপুর পর্যন্ত কেউ না আসায় তারা সেখানে ঢুকে অস্ত্র ও গুলিগুলো উদ্ধার করেন।

এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক শাহীন কাদিরের সৎ মা রোকেয়া বেগম ও চাচাতো ভাই শাকিল আহমেদ নামে দুইজনকে আটক করেছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে, গত তিনদিন ধরে এই অস্ত্র ব্যবসায়ীদের নজরদারিতে রাখে পুলিশ। রবিবার রাতে ২৯টি ছাগলের সঙ্গে এই অস্ত্রের চালানটি জেলার বাইরে যাওয়ার পথে পুলিশের গতিবিধি টের পেয়ে ফেরত আসে অস্ত্রব্যবসায়ীরা। পরে তারা শংকরবাটি এলাকার ওই বাড়িতে ছাগলসহ এসব অস্ত্র মজুদ করে।

পুলিশ সুপাার আরও জানান, দেশব্যাপী নাশকতার উদ্দেশ্যে একটি সংঘবদ্ধ চক্র ভারত থেকে জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাাসের হাট এলাকা দিয়ে এসব অস্ত্র মজুত করে। এই অস্ত্র চোরাচালানের হোতাদের দ্রুত গ্রেপ্তার করে জনসম্মুখে আনা হবে আশ্বাস দেন তিনি।

এই অস্ত্রগুলো কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এই জেলাতেই নব্য জেএমবির নিহত প্রধান সারোয়ার জাহানের বাড়ি। তবে এই অস্ত্র উদ্ধারের সঙ্গে সাম্প্রতিক জঙ্গি তৎপরতার কোনো সম্পর্ক আছে কি না, সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিতভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। জানতে চাইলে জেলার পুলিশ সুপার বলেন, এখন পর্যন্ত এ বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। তদন্ত করে পরে জানা যাবে।

রাজশাহী বিভাগের ভারত লাগোয়া জামায়াতের সহিংসতাপ্রবণ এই জেলাটিতে প্রায়ই অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটে। সীমান্ত পারি চোরাচালান করে আনা অস্ত্র এখান থেকে পাঠানো হয় দেশের বিভিন্ন এলাকাতেই। মাঝেমধ্যে ধরাও পড়ে সে চালান। তবে একসঙ্গে এতগুলো অস্ত্র উদ্ধারের ঘটনা কখনও ঘটেনি।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com