মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

চোরাকারবারীদের হামলায় তিন বিজিবি আহত, আটক ১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাহবুব রহমান সুমন,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে টহলরত বিজিবি সদস্যদের উপর চোরাকারবারীদের হামলায় ৩ বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছে।

সোমবার গভীর রাতে উপজেলার অনন্তপুর সীমান্তের বেড়াকুটি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত ৫৫৩৭৯ নং হাবিলদার সোবহান, ৯২০১৬ নং সিপাহী শাহিন মিয়া এবং ৯৪৯৯৭ নং সিপাহী মাইদুল ইসলাম ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। চোরাকারবারীরা হামলা চালিয়ে বিজিবি’র একটি রাইফেলের ট্রিগার গার্ড ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

পরে মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে পার্শ¦বর্তী নাগেশ্বরী উপজেলার পশ্চিম রামখানা গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে আইয়ুব আলীর বাড়ীতে তল্লাশী চালিয়ে ট্রিগার গার্ড ও মোবাইল উদ্ধার করা হয়। এসময় আইয়ুব আলীকে আটক করে বিজিবি।

বিজিবি সূত্র জানায়, সোমবার রাত ২টার দিকে অনন্তপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার সোবহানের নেতৃত্বে ৬ সদস্যের একটি বিজিবি’র টহলদল  ৯৪৮ নং আন্তর্জাতিক সীমানা পিলার হতে দুই কিলোমিটার বাংলাদেশে অভ্যন্তরে বেড়াকুটি বাজারের পার্শ্ববর্তী এলাকায় টহল দিতে থাকে। এ সময় বিজিবি’র সদস্যরা ওই রাস্তা দিয়ে চলাচলকারী অপরিচিত দুই ব্যক্তিকে থামিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদে তারা অসংলগ্ন কথাবার্তা বললে বিজিবি তাদেরকে চড় থাপ্পর দেয়।

এক পর্যায়ে অনন্তপুর গ্রামের মৃত আনছার আলীর ছেলে আমিনুল ইসলাম ও একই গ্রামের রমজান আলীর ছেলে চোরকারবারী আমিনুর রহমান খলিফার নেতৃত্বে ৩০/৪০ জন লাঠিসোটা নিয়ে বিজিবি’র টহলদলের উপর হামলা চালায়। তাদের হামলায় ৩ বিজিবি সদস্য গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে। অপর ৩ জন পালিয়ে আতœরক্ষা করে। খবর পেয়ে কাশিপুর কোম্পানী সদরের অতিরিক্ত বিজিবি’ র টহল ঘটনাস্থলে গিয়ে আহত বিজিবি সদস্যদের উদ্ধার করে।

এ ঘটনায় লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন কাশিপুর কোম্পানী কমান্ডার সুবেদার সহিদুল ইসলাম বাদী হয়ে আমিনুল ইসলাম,আমিনুর রহমান ও আইয়ুব আলী সহ অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামী করে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করেছে।

কুড়িগ্রাম জেলা প্রসাশক সুলতানা পারভীন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহত বিজিবি সদস্যদের দেখতে এসে ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের মেজর জিয়া মোহাম্মদ মাসুম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com