বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

চোখের জল ফেললেন ফজলে নূর তাপস

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ মার্চ, ২০১৮
  • ১৪৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি চেয়ে ফজলে নূর তাপসের দেয়া পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। সংশ্লিষ্টদের এক বৈঠকের পর এ তথ্য জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
অ্যাটর্নি জেনারেল বলেন, উপস্থিত আইনজীবীরা সবাই ব্যারিস্টার তাপসকে পদত্যাগ না করতে অনুরোধ করেন। এসময় তাপস কান্নায় ভেঙে পড়েন। পরে তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি।
জানা গেছে, আজ রোববার বিকালে ব্যারিস্টার তাপসের চেম্বারে (সুপ্রিম কোর্ট বার ভবনে) বৈঠকের জন্য যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুন, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম প্রমুখ।
এসময় তরুণ আইনজীবীরা ফজলে নূর তাপসকে তার পদত্যাগপত্র প্রত্যাহারের অনুরোধ জানান।
এর আগে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিবের পদ থেকে শনিবার পদত্যাগ করেন শেখ ফজলে নূর তাপস। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের কাছে এই পদত্যাগপত্র জমা দেয়া হয়। আজ রোববার দুপুরের পর তিনি নিজেই বিষয়টি গণমাধ্যমকে জানান।
জানা যায়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থী আইনজীবীদের কাছে চরম ভরাডুবি হয়
আওয়ামীপন্থী সাদা প্যানেলের। এর পরিপ্রেক্ষিতে পদত্যাগপত্র জমা দেন তিনি।
গণমাধ্যমকে তিনি বলেন, ‘সাংগঠনিকভাবে মনোনীত প্রার্থীরা জয়যুক্ত হতে পারেননি। আমি মনে করি এই ব্যর্থতার দায় আমার নিজের। তাই পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।’
প্রসঙ্গত, নির্বাচনে শীর্ষস্থানীয় পদসহ ১৪টি পদের মধ্যে ১০টিতেই জয়লাভ করে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল। বাকি চারটিতে জিতে সরকার সমর্থিত তাদের সাদা প্যানেল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com