সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

চুয়াডাঙ্গার অধিকাংশ সড়ক চলাচলের অযোগ্য

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নুরুল আলম বাকু, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা, জীবননগর ও সদর উপজেলার বেগমপুর, তিতুদহ ইউনিয়নের প্রায় অর্ধ শতাধিক সড়ক বেহাল দশায় পরিনত হয়েছে। দীর্ঘ ১০ বছর ধরে সংস্কার ও রক্ষনাবেক্ষন না হওয়ায় এসব সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এছাড়া উন্নয়ন বঞ্চিত এ জনপদের ৬০ভাগ সড়ক এখনও কাঁচা। মাঝে মধ্যে সরকারি অর্থ ব্যয় করে জেলার বিভিন্ন ভাঙ্গাচোরা পাকা সড়ক মেরামত ও কাঁচা সড়ক পাকাকরন করা হলেও সংশ্লিষ্টদের অবহেলা উদাসীনতা ও দুর্নীতির সুযোগে নির্মানকাজে ঠিকাদার কর্তৃক নি¤œমানের সামগ্রী ব্যবহার ও সেইসাথে কাজের মান ভাল না হওয়ায় কাজ শেষ হওয়ার কিছুদিন যেতে না যেতেই পিচ পাথর উঠে গিয়ে সড়কগুলো নষ্ট হয়ে গেছে। ফলে এসব সড়কে যানবাহনসহ বিভিন্নভাবে চলাচল করতে চরম দুর্ভোগ পোহাচ্ছে হচ্ছে এলাকার মানুষ। জরুরি ভিত্তিতে ভাঙ্গাচোরা সড়কগুলো মেরামতে দাবী।
জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দামুড়হুদা উপজেলার উপজেলা সদর সংলগ্ন মাথাভাঙ্গা ব্রীজ থেকে চিৎলা পর্যন্ত সড়ক, চিৎলা মোড়-নতিপোতা পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক, সুবলপুর ব্রীজ থেকে কার্পাসডাঙ্গা পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক, চন্ডিপুর খামারী পাড়া থেকে সড়াবাড়িয়া পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়ক, পরানপুর উত্তর পাড়া থেকে রামনগর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার সড়ক, ধান্যঘরা মোড়-সদাবরি সড়ক, কার্পাসডাঙ্গা মুচির বটতলা-পীরপুর কুল্লা সড়ক, কার্পাসডাঙ্গা বটতলা-আরামডাঙ্গা সড়ক, কার্পাসডাঙ্গা কাষ্টমস মোড়-মুনসুর আলী বিশ্বাসের বাড়ী পর্যন্ত সড়ক, বাঘাডাঙ্গা মিশন-রঘুনাথপুর কবরস্থান সড়ক, দর্শনা মুজিবনগর সড়কের চন্ডিপুর, কুড়–লগাছি ও চন্দ্রবাস গ্রামের গ্রায় ৫ কিলোমিটার সড়ক, দর্শনার পুরাতনবাজার মোড়-জয়নগর চেকপোষ্ট সড়ক, রশিকশাহ’রমাজার-জয়নগর চেকপোস্ট সড়ক, দর্শনা বাজার-ঈশ্বরচন্দ্রপুর সড়কসহ দর্শনা পৌরসভার অভ্যন্তরের অধিকাংশ সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এছাড়া হোগলডাঙ্গা ও হেমায়েতপুরের আগের ব্রীজটি ভেঙ্গে পড়ার পর বর্তমানে ভাঙ্গা স্থানে প্লেনসীট দিয়ে কোনরকমে চলাচলের ব্যবস্থা করা হলেও যেকোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকার মানুষ।
এদিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ও তিতুদহ ইউনিয়নের বেগমপুর-দক্ষিন চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয় সড়ক, হিজলগাড়ী-ছোট সলুয়া সড়ক, বেগমপুর গ্রীসনগর বাজার-তিতুদহ সড়ক, সরকার পাড়া মোড়-সড়াবাড়িয়া সড়ক, উথলী বটতলা-বেগমপুর বাজার সড়ক, গ্রীসনগর বাজার থেকে চাঁদপুর পর্যন্ত ৩ কিলোমিটার সড়কের বেহাল দশা। জরুরি ভিত্তিতে এসব রাস্তা মেরামত করা প্রয়োজন।
এছাড়া জীবননগর উপজেলার বেশির ভাগ রাস্তা বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তার মধ্যে পেয়ারাতলা বাসষ্ট্যান্ড থেকে খয়েরহুদা মাঠপাড়া পর্যন্ত সড়ক, পেয়ারাতলা-দেহাটি বাজার ভায়া কাশিপুর সড়ক, খয়েরহুদা-কাশিপুর বাজার সড়ক, রায়পুর-মারুফদহ সড়ক, বকুন্ডিয়া-কাটাপোল সড়ক, বালিহুদা-রায়পুর বাজার সড়ক, প্রস্তাবিত দৌলৎগঞ্জ-মাজদিয়া স্থলবন্দর থেকে ধান্যখোলা পর্যন্ত সড়ক, জীবননগর থানা মোড়-আকন্দবাড়িয়া বটতলা সড়ক, দত্তনগর পাথিলা কৃষি ফার্ম-হাসাদহ ভাঙ্গাব্রীজ সড়ক, হাসাদহ বাজার-তারানিবাস ভায়া শ্রীরামপুর সড়ক, ডাঙ্গাপাড়া-গয়েশপুর নতুনপাড়া সড়ক, কাটাপোল- বাঁকা ভায়া মিনাজপুর সড়ক, জীবননগর পিচ মোড়-সীমান্ত ইউনিয়ন পরিষদ ভায়া শাখারিয়া সড়ক, নারায়নপুর মোড়-কয়া সড়ক, চ্যাংখালী মোড়-গয়েশপুর হাইস্কুল সড়ক, সুবলপুর মোড়-বেনীপুর ভায়া হাবিবপুর-হরিপুর সড়ক, সুটিয়া-হাসাদহ বাজার ভায়া শ্রীরামপুর সড়ক, রায়পুর বাজার-কৃষ্ণপুর সড়ক, বাঁকা আঁশতলা পাড়া-সুটিয়া বাজার সড়ক, আন্দুলবাড়িয়া বাজার-রেল স্টেশন সড়ক, আন্দুলবাড়িয়া গ্যাঙ কোয়ার্টার-পাকা বাজার সড়ক, আন্দুলবাড়িয়া মিস্ত্রিপাড়া-চাঁনপুর খাল সড়ক, আন্দুলবাড়িয়া-উথলী ভায়া ডুমুরিয়া সড়ক, ধোপাখালী-মনোহরপুর বাসষ্ট্যান্ড সড়ক, বালিহুদা-নতুন চাকলা সড়ক, বালিহুদা-ষষ্টিতলা সড়ক অন্যতম।
বর্তমান উন্নয়নবান্ধব সরকারের আমলে যখন সারা দেশে ব্যপক উন্নয়নের জোয়ার বইছে ঠিক সেই সময়ে বর্তমান ক্ষমতাসীন সরকারের ৯ বছর অতিক্রান্ত হলেও চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা, জীবননগর উপজেলা ও সদর উপজেলার বেগমপুর তিতুদহ ইউনিয়ন এলাকার সড়কগুলো মেরামত ও রক্ষনাবেক্ষনের অভাবে চলাচলের অযোগ্য হয়ে গড়ায় উন্নয়ন বঞ্চিত এ জনপদের সর্বস্তরের মানুষ হতাশ হয়ে পড়েছে। অবিলম্বে চলচলের অযোগ্য সড়কগুলো মেরামতসহ এলাকার সম্ভাবনাময় ক্ষেত্রগুলোর উন্নয়নসাধনে সচেষ্ট হবেন বর্তমান উন্নয়নবান্ধব সরকারের কাছে এমনটাই দাবী উন্নয়ন বঞ্চিত এ জনপদের সর্বস্তরের মানুষের।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com