সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব গত ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ডেঙ্গু শনাক্ত, মৃত্যু ৮ নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ

চুরি যাওয়া স্বর্ণ খুঁজতে গিয়ে নকল ওষুধ কারখানার সন্ধান

নাটোর প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩২ বার পড়া হয়েছে

নাটোরের সিংড়া পৌর শহরের চাঁদপুর মহল্লার ডাবলু হোসেনের বাসা থেকে বেশ কিছুদিন আগে স্বর্ণ, নগদ টাকা ও শাড়ি চুরি হয়। চুরির ঘটনায় একই এলাকার বিউটি বেগমকে সন্দেহ হয় তাদের। থানায় অভিযোগ দেওয়ার জন্য বিউটি বেগমের সঠিক নাম, ঠিকানা সংগ্রহ করতে গিয়ে ভাড়া বাসায় যায় ভুক্তভোগী পরিবার। যাওয়ার পর বিউটি বেগমের সেই ভাড়া বাসায় মাছের খাদ্য, ওষুধ ও কৃষি কীটনাশকের নকল কারখানার সন্ধান পান ডাবলু হোসেন।

পরে এই খবরটি স্থানীয়দের মাঝে জানাজানি হলে স্থানীয়রা প্রশাসনকে‌ বিষয়টি জানায়। খবর পেয়ে শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে ওই বাড়িতে যান সিংড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও সিংড়া থানা পুলিশ। ঘটনাস্থলে এসে মাছের খাদ্য, ওষুধ ও নকল কৃষি কীটনাশক তৈরির সত্যতা পান তারা।

পরে কারখানার অনুমতি না থাকায় ও ভেজাল পণ্য তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় বিউটি বেগমকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন সিংড়ার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরানের ভ্রাম্যমাণ আদালত।

এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

দণ্ডিত নকল কারখানার মালিক বিউটি বেগম নাটোর শহরের কান্দিভিটা এলাকার মো. ইদ্রিশ আলীর স্ত্রী।

বিউটি বেগম পুলিশকে জানান, তারা স্বামী-স্ত্রী সিংড়ার চাঁদপুর মহল্লায় ভাড়া বাড়িতে গত ৯ মাস যাবৎ এ কারখানা পরিচালনা করে আসছেন। এর আগে রাজশাহীতে ৩ বছর নকল কারখানা পরিচালনা করেছেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান বলেন, বিউটি বেগম নামের একজনকে মাছের খাদ্য, ওষুধ ও কৃষি কীটনাশক নকল প্রসাধনীতে তৈরি ও কারখানার অনুমতি না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com