শনিবার, ২৯ জুন ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

চুরির ২৫৯ কার্টন রেডিমেড গার্মেন্টস পণ্য উদ্ধার : গ্রেফতার ৭

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ জুন, ২০১৯
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রাজধানীর তুরাগের ধৌড় চৌরাস্তা এলাকা থেকে কার্টন খুলে মালামাল চুরির সময় সাত জনকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা (সিরিয়াস ক্রাইম) বিভাগ।

রোববার (২ জুন) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন বলেন, রেডিমেট পণ্য বিদেশে শিপমেন্টের সময় একটি চক্র পথিমধ্যে কাভার্ড ভ্যান থেকে কার্টন খুলে কিছু মাল সরিয়ে রাখত। এতে রেডিমেট পণ্যটি বিদেশে রফতানির পর বায়ার মালামাল কম পেলে পুরো পেমেন্ট দিতে ও ভবিষ্যতে মালামাল নিতে অস্বীকৃতি জানাত। যা দেশের গার্মেন্টস শিল্পের জন্য চরম ক্ষতিকর। এমন এক চক্রের সাত সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত চক্র সম্পর্কে তিনি বলেন, তারা একটি সংঘবদ্ধ চোরাই ও ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা পরিকল্পিতভাবে গার্মেন্টস্ শিল্পর ভাবমূর্তি বিদেশে ক্ষুণ্ন করার জন্য এবং গার্মেন্টস্ শিল্পকে ধ্বংসের জন্য বিদেশে পাঠানোর সময় প্রতিটি কার্টন থেকে কিছু মালামাল সরিয়ে পরবর্তীতে অনুরূপভাবে কার্টন করে চট্টগ্রাম বন্দরে পৌঁছে দেয়। যা বিদেশে পৌঁছার পর আমদানীকারকরা কার্টন খোলার পর মালামাল কম পায়। যার প্রেক্ষিতে বিভিন্ন কোম্পানিকে জরিমানা এবং পরবর্তী সময়ে ওই আমদানিকারক (বিদেশি কোম্পানি) আর বাংলাদেশের গার্মেন্টস ব্যবসায়ীদের সঙ্গে ব্যবসার আগ্রহ হারিয়ে ফেলেন।

গত কিছুদিন ধরে গার্মেন্টস রফতানি পণ্যের এরকম বেশ কয়েকটি ঘটনা ঘটেছে এবং দেশের বিভিন্ন থানায় এ বিষয়ে একাধিক মামলা হয়েছে।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, মো. মঞ্জুরুল ইসলাম, মো. রাসেল ওরফে শাহজাহান, মো. মনির হোসেন, মো. খোরশেদুল আলম ওরফে মামুন, মো. নাজিম, মো. মধু শেখ ও মো. আ. করিম।

গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে মেসার্স লেনী অ্যাপারেলস লিমিটেডের ২৫৯ কার্টনে ৩১০৮ পিচ রেডিমেট গার্মেন্টস প্যান্ট ও একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com