শনিবার, ২৯ জুন ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত চট্টগ্রামে মার্কেটে ভয়াবহ আগুন, নিহত ৩ ভারত আমাদের পরীক্ষিত বন্ধু: ওবায়দুল কাদের বিষয় ছাড়া কীভাবে ডায়ালগ হবে? প্রধানমন্ত্রীকে ড. ইউনূসের প্রশ্ন সব ধরনের সবজির বাজার উচ্চমূল্যে স্থিতিশীল পাউবো’র ৮টি জোনের মধ্যে প্রথম স্থানে ফরিদপুর মুখোমুখি বিতর্কে বাইডেনের চেয়ে ট্রাম্প এগিয়ে আজ ফুটবলার রাউল গঞ্জালেজের জন্মদিন ‘খালেদা জিয়া স্বেচ্ছায় বেসরকারি হাসপাতালে গেছেন, দায় সরকারের না’ ৪০ লাখ ডলার জেতার আনন্দে হার্ট অ্যাটাক করলেন তিনি নতুন শিক্ষাক্রমে গ্রামের অভিভাবক খুশি, আপত্তি শহুরে বাবা-মায়ের আল-আকসার ইমামের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনল ইসরায়েল ডিএনসিসির অভিযানে ৬০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ বিঘা ভূমি উদ্ধার আমের রপ্তানি বাড়াতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী তিন সেতু থেকে টোল আদায় ১৪৭২ কোটি টাকা ফল ও সবজির রপ্তানি বাড়াতে পর্যাপ্ত এয়ার কার্গো চান ব্যবসায়ীরা এবি ব্যাংকের মোংলা সমুদ্রবন্দর উপশাখার উদ্বোধন শুক্রবার ভোট, কে হচ্ছেন ইরানের প্রেসিডেন্ট বাহাউদ্দিন নাছিমের সঙ্গে হিন্দু সম্প্রদায়ের নেতাদের মতবিনিময় সভা টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বর্তমান সরকারের অঙ্গীকার

চীন সফরে নাগরিকদের ওপর সতর্কতা যুক্তরাষ্ট্রের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৪ জানুয়ারী, ২০১৯
  • ৭৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: চীন সফরে নিজেদের নাগরিকদের ওপর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। চীন সফরের সময় দেশটির প্রশাসন মার্কিন নাগরিকদের ওপর যে কোন ধরনের পদক্ষেপ নিতে পারে বলে বাড়তি সতর্কতা জারি করে নাগরিকদের এ বিষয়ে আরও বেশি সচেতন থাকার আহ্বান জানানো হয়েছে।

মার্কিন পররাষ্ট্র দফতর বৃহস্পতিবার তাদের ভ্রমণ সংক্রান্ত পরামর্শ আরও হালনাগাদ করেছে। গত মাসে চীনে দুই কানাডীয় নাগরিকের আটক হওয়ার ঘটনাকে কেন্দ্র করেই নিজেদের নাগরিকদের সচেতন করেছে যুক্তরাষ্ট্র।

সম্প্রতি কানাডায় চীনের বৃহদায়তন টেলিকম প্রতিষ্ঠান হুয়াওয়ের এক শীর্ষ কর্মকর্তাকে আটক করা হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে তার পরপরই চীনে দুই কানাডীয় নাগরিককে আটক করা হয়। দু’দেশের নাগরিকদের একে অপরের আটকের ঘটনায় কূটনৈতিক উত্তেজনা বেড়ে গেছে।

চীন সফরে নাগরিকদের ওপর দুই মাত্রার সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া সিনজিয়াং এবং তিব্বতে অতিরিক্ত নিরাপত্তা চেকিং এবং অতিরিক্ত পুলিশ মোতায়েনের বিষয়ে মার্কিন নাগরিকদের সতর্ক থাকতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com