বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

চীন-ভারত সীমান্তে যুদ্ধের মহড়া, অত্যাধুনিক ক্রুজ মিসাইল মোতায়েন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ আগস্ট, ২০১৬
  • ২৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: চীন সীমান্তে অত্যাধুনিক মিসাইল ব্রহ্মোস ক্রুজ বসাচ্ছে ভারত। লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোলের ৪,০৫৭ কিলোমিটারজুড়ে চীনা সেনা ঘিরে ফেলায় এই সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

অরুণাচল প্রদেশ চীন সীমান্তের সবথেকে কাছের রাজ্য। তাই এই রাজ্য সবথেকে বেশি আশঙ্কায় থাকে বলে জানিয়েছে ভারতীয় মিডিয়া।

তাই অরুণাচলে ভারতীয় সেনাবাহিনীর আর্টিলারি ডিভিশনের ৮৬৪ রেজিমেন্ট মোতায়েন করা হবে। একটা রেজিমেন্ট ৪ থেকে ৬টি ব্যাটারি ও ৩ থেকে ৪টি লঞ্চার অপারেট করতে পারে।

প্রসঙ্গত, ব্রহ্মোস হলো সবচেয়ে দ্রুততম ক্রজ মিশাইল। এটি ভূমি ও সমুদ্র দুই জায়গাতেই মোতায়েন করা যায়। মাটিতে থাকা ১০ মিটারের কোনো বস্তুকেই এই মিসাইল টার্গেট করতে পারে।

এনডিটিভির খবরে বলা হয়, ভারত সরকার চীনা আগ্রাসন থেকে দক্ষিণ এশিয়ার দেশগুলোকে রক্ষা করার জন্য ভারত-চীন সীমান্তে ব্রহ্মোস সুপারসনিক ক্রুজ মিসাইল স্থাপন করার জন্য সেনাবাহিনীকে অনুমতি দিয়েছে।

ভারতীয় প্রতিরক্ষা সূত্র জানায়, সরকার ৪৩০০ কোটি রুপির বেশি ব্যয়ে চতুর্থ ব্রহ্মোস ক্রুজ রেজিমেন্টের অনুমোদন দিয়েছে।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: এনডিটিভি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com