মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

চীনে ৭১ নদীর পানি বিপদসীমার ওপরে, বড় বন্যার শঙ্কা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৬ মে, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

চীনের ৭১টি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে বইছে। এতে করে বড় বন্যার শঙ্কা দেখা দিয়েছে দেশটিতে। বুধবার (২৬ মে) এখবর দিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। এর আগে গত মাসের শেষদিকে চীনের জাতীয় আবহাওয়া কেন্দ্রের উপ-পরিচালক জিয়া জিয়াওলং বলেছিলেন, গ্লোবাল ওয়ার্মিং চীনকে হিটওয়েভের পাশাপাশি বন্যার মতো চরম আবহাওয়ার দিকে ঠেলে দিচ্ছে।

প্রতিবেদনে চীনা পানিসম্পদ মন্ত্রণালয়ের বরাতে বলা হয়, সাম্প্রতিক সপ্তাহগুলিতে মধ্য ও দক্ষিণাঞ্চলের কিছু অংশে বৃষ্টিপাত রেকর্ড উচ্চতায় উঠেছে যদিও গত বছরের তুলনায় এ বছর সামগ্রিক বৃষ্টিপাত প্রায় ১০ শতাংশ কম। ইয়াংটজি এবং এর উপনদীগুলিতে জলের স্তর আগামী সপ্তাহে আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। জুন থেকে আগস্ট পর্যন্ত সারাদেশে বড় বন্যার সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আরো বলা হয়, কিছু পর্যবেক্ষণ স্টেশন সতর্কতা জারি করছে। ১৯৬১ সালের পর দেশটিতে দ্বিতীয় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে গত গ্রীষ্মে। ফলে প্রধান নদী এবং হ্রদগুলিতে বন্যার সতর্কতা জারি হয়েছে এবং দৈত্যাকার থ্রি গর্জেস বাঁধে পানির স্তর সর্বোচ্চের কাছাকাছি পৌঁছে গেছে।

বাংলা৭১নিউজ/এএফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com