মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি

চীনে দশকের ভয়াবহ ধূলিঝড়ে নিহত ৬, নিখোঁজ ৮১

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

চীনের রাজধানী বেইজিং এক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ ধূলিঝড়ের মুখোমুখি হয়েছে। সোমবারের (১৫ মার্চ) এই ধূলিঝড়ে নিহত হয়েছেন অন্তত ছয় জন। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৮১ জন। সোমবার স্থানীয় সময় সকাল আটটার দিকে এই ধূলিঝড় শুরু হয়।

চীনের জাতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, ধূলোর চাদরে দেশটির উত্তর অঞ্চলের ১২টি প্রদেশ প্রায় ঢেকে যায়। মঙ্গোলিয়া মালভূমি থেকে উড়ে আসে হলুদ বালি এবং ধুলোর ঝড়। শুধু বেইজিং এবং এর আশপাশ নয় হলুদ বালির এই ঝড় ছড়িয়ে পড়ে গান্সু, শাংসি, হেবেই এলাকাতেও।

দেশটির আবহাওয়া অফিস সোমবার সকালেই ধূলিঝড়ের পূর্বাভাস দেয় এবং চার ধাপের সর্তক সংকেতের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন ধাপটি জারি করে। ঝড়টি আগামী বৃহস্পতিবার পর্যন্ত থাকতে পারে বলেও জানানো হয়েছে।

সংবাদ সংস্থা সিনহুয়া জানিয়েছে, সোমবার সকাল আটটার দিকে প্রচণ্ড বেগে ধূলিঝড়টি শুরু হয়। ধারণা করা হচ্ছে এটি গান্সু, শাংসি, হেবেই ছাড়াও অভ্যন্তরীণ মঙ্গোলিয়া, হিলংজিয়াং, জিলিন, জিনজিয়াং, বেইজিং এবং তানজিং পর্যন্ত ধাবিত হবে।

দেশটির কেন্দ্রীয় অফিসের আবহাওয়াবিদ ঝাইয়ের মতে, পূর্বের ঝূলিঝড়ের সঙ্গে তুলনা করলে এটা অবাক করার মতো। এই ঝড়ের মানে হলো, সামনে চীন আরও কঠিন আবহাওয়া বিপর্যয়ের মুখোমুখি হতে পারে।

দেশটির ট্রাফিক পুলিশের পক্ষ থেকে জনগণকে নির্মাণাধীন ভবন, বিলবোর্ড, ক্ষণস্থায়ী ভবণ থেকে দূরে থাকতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com