সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি

চিটাগংকে হারিয়ে জয়ে ফিরলো সিলেট সিক্সার্স

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৯ জানুয়ারী, ২০১৯
  • ১৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্স নিজেদের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরেছে। চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবারের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের শুরুটা হয় খুবই খারাপ। দলের মাত্র ৬ রানেই নেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান।

সেখান থেকে শক্ত হাতে ব্যাট ধরেন সিলেটের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাকে সঙ্গ দেন আফিফ হোসেন ধ্রুব ও নিকোলাস পুরান। তাদের দু’জনের চেষ্টায় দলীয় রান দাঁড়ায় ১৬৮। ইনিংসের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে বড় ইনিংসের আভাস দিচ্ছিলেন আফগান ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। তবে চতুর্থ বলেই সিলেট অধিনায়ক ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত এক ক্যাচে ফেরেন তিনি।

তাসকিন আহমেদের বলে মাত্র ৬ রান করেই ফেরেন এই আফগান। ওপেনার ডেলপোর্টের সঙ্গে ভালোই সঙ্গ দেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আগের ম্যাচে মাত্র ৩ রান করে আউট হয়ে ফিরলেও এদিন বেশ ভালোই ব্যাট করছিলেন তিনি। কিন্তু দলীয় ৬৩ রানে বিদায় নেন ডেলপোর্ট। ২২ বলে ২৮ রান করে লামিচানের হাতে রান আউট হয়ে ফেরেন তিনি।

দলকে আস্তে আস্তে এগিয়ে নিলেও ২২ রান করে ফেরেন আশরাফুল। ২৩ বলে ৩ চারের সাহায্যে এই রান তুলে তাসকিন আহমেদের বলে সাব্বির আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার মাত্র এক ওভার পরই ফেরেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিমও। ৬ বলে ৫ রান করে অলোক কাপালির বলে সাজ ঘরে ফেরেন তিনি। ৭ রানে ফেরেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সেকান্দার রাজা ম্যাচের ফলাফল নির্ধারণে ভালোই ব্যাট চালাচ্ছিলেন কিন্তু তাসকিন আহমেদ তার শেষ স্পেলে দুর্দান্ত বোলিং করে রাজার সঙ্গে ফেরান নাঈম হাসানকেও। দুই চার ও দুই ছক্কায় ২৮ বলে ৩৭ করে সেকান্দার ফেরেন রাজা। তার ফেরার এক বল পরই শূন্য রানে ফেরেন নাঈমও।

শেষ বল পর্যন্ত চেষ্টা করেও দলকে জয়ের বন্দরে পৌঁছাতে পারেননি রবি ফ্রাইলিনক। ২৪ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন তিনি। সিলেটের হয়ে ৪ উইকেট নেন তাসকিন আহমেদ। এছাড়া ২ উইকেট দখল করেন অলক কাপালি। টসে জিতে এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি সিলেটের। দলীয় মাত্র ৬ রানেই ৩ উইকেট হারায় তারা। তিন তারকা ব্যাটসম্যান লিটন দাশ, নাসির হোসেন ও সাব্বির রহমান যথাক্রমে ০, ৩ ও ০ রানে আউট হন।

তাদের তিনজনের দু’জনকেই (লিটন, সাব্বির) বিদায় করেন রবি ফ্রাইলিনক। এরপর দলের হাল ধরেন ওয়ার্নার ও আফিফ। আফিফ দ্রুত ব্যাট চালিয়ে ২৮ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৪৫ করেন মাঠ ছাড়েন। কিন্তু বিপিএল ক্যারিয়ারে প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। ৪৭ বলে ২টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৫৯ করে তিনি ফ্রাইলিনকের বলে আউট হন। শেষ দিকে নিকোলাস পুরানের ব্যাটে ভালো সংগ্রহ দাঁড় করান সিলেট। ৩২ বলে সমান ৩টি চার ও ৩ ছক্কায় ৫২ রানে অপরাজিত থাকেন এই ক্যারিবিয়ান। প্রোটিয়া পেসার ফ্রাইলিনক ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন। এছাড়া একটি করে উইকেট পান নাঈম হাসান ও খালেদ আহমেদ।

চিটাগং ভাইকিংস : মোহাম্মাদ শাহজাদ, ক্যামেরন ডেলপোর্ট, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, সিকান্দার রাজা, রবি ফ্রাইলিংক, নাঈম হাসান, সানজামুল ইসলাম, আবু যায়েদ রাহি, খালেদ আহমেদ।

সিলেট সিক্সাস : লিটন দাস (আইকন), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), নিকোলাস পুরান, সাব্বির রহমান, অলক কাপালি, আফিফ হোসেন ধ্রুব, নাসির হোসেন, সন্দীপ লামিচানে, মোহাম্মদ ইরফান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন।

বাংলা৭১নিউজ/ মো. মজিবুর রহমান

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com