সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

চাল জব্দের ঘটনায় থানায় মামলা দায়ের, আটক ৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ মার্চ, ২০১৮
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আতাহারে নবাব অটো রাইস মিলে অভিযান চালিয়ে কাবিখা প্রকল্পের ৯০ মেট্রিক টন চাল জব্দ করেছে র‌্যাব। এ সময় কাবিখা প্রকল্পের দুই সদস্য ও খাদ্যগুদাম কর্মকর্তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার গভীর রাতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন ওই প্রকল্পে দুই সদস্য নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিথী রানী কর্মকার একই ইউনিয়নের সদস্য আমিনুল ইসলাম ও শিবগঞ্জ খাদ্য গুদাম কর্মকর্তা মো.গোলাম রাব্বানী। অভিযুুক্ত বিথী রানী কর্মকার বলেন, আমার কাছে থেকে ১৫ দিন আগে গুচ্ছগ্রামের উন্নয়নের নামে তিনটি ফরমে খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী সাক্ষর করে নিয়ে যায় ।

কিন্তু এই ৯০ মেট্রিক টন চাল উত্তোলন ও বিক্রির বিষয়ে কিছুই জানা নেই। শুধুমাত্র আমাকে ফাসানো হয়েছে। খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী যোগসাজস করে চাল বিক্রি করছেন ।

আটককৃত ইউপি সদস্য আমিনুল ইসলাম জানান, কাবিখার চালের বিষয়ে আমি জানলাম না শুনলাম না এই প্রকল্পের চাল বিক্রি করে ফেললাম এটা কিভাবে সম্ভব। শুধু নাম মাত্র এ প্রকল্পের সাধারণ সম্পাদক আমি। এদিকে আকবর হোসেনের অটো রাইস মিলে সরজমিনে গিয়ে যায় যে, সরকারী কাবিখার এই চালগুলো নিন্ম দামে ক্রয় করে অতি লাভের আশায় ভারতীয় বানসাই গ্রুপের মোড়কে চালগুলো দেশের বিভিন্ন স্থানে অধিক দামে বিক্রয় করা হয়ে থাকে। সেখান থেকে ভোক্তাদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।

এ বিষয়ে বক্তব্য জানতে নবাব অটো রাইস মিলের মালিক আকবর হোসেন এর মোবাইলে একাধিক বার যোগাযোগ করা হলে মোবাইল বন্ধ পাওয়া যায়। শিবগঞ্জ উপজেলার খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী বিষয়টি অস্বীকার করেন। র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ইনচার্জ স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে নবাব অটো রাইস মিলে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়।

তিনি আরো বলেন, কাবিখা প্রকল্পের চালগুলো শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি কলেজের সামনে ব্রিকফিল্ড গুচ্ছগ্রামের উন্নয়ন কাজের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাদ্দ দিয়েছিলেন। কিন্তু চালগুলো কাজে না লাগিয়ে বিক্রি করে দেয়া হয় নবাব অটো রাইস মিলের কাছে।

এ ব্যাপারে সদর মডেল থানায় র‌্যাব বাদি হয়ে বিথি রানী কর্মকার, আমিনুল ইসলাম, গোলাম রাব্বানী ও আকবর হোসেনের নামে সরকারী চাল আত্মসাত মামলা দায়েরের কেেছন । এই ঘটনায় নবাব অটো রাইস মিলের মালিক আকবার হোসেন পালাতক রয়েছে এবং গোডাউনটিকে সিলগালা করা হয়।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com