শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ ২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান কানাডায় শিখ নেতাকে খুনের ঘটনায় ৩ ভারতীয় গ্রেফতার তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত

চার হাজার কিমি পথ পাড়ি দিয়ে ভিয়েতনামে কিম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৬৮ বার পড়া হয়েছে
ডং ডং রেল স্টেশনে কিমকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।

বাংলা৭১নিউজ,ডেস্ক: উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে ভিয়েতনাম পৌঁছেছেন। গত বছরের জুন মাসে সিঙ্গাপুরে দুই নেতার সাক্ষাতের পর এটি হবে তাদের মধ্যে দ্বিতীয় শীর্ষ বৈঠক।

কিমের সবুজ ও হলুদ রঙের ট্রেনটি আজ মঙ্গলবার সকালে ভিয়েতনামের ডং ডং স্টেশনে পৌঁছেছে এবং সেখান থেকে কিম জং-উন গাড়িতে করে রাজধানী হ্যানয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। ট্রেন স্টেশনে তাকে লাল গালিচা অভ্যর্থনা জানায় ভিয়েতনাম কর্তৃপক্ষ।  টেলিভিশন ক্যামেরার সামনে উত্তর কোরিয়ার নেতা ট্রেন থেকে নেমে গাড়িতে চড়েন। এরপর কিছুক্ষণের জন্য তিনি তার লিমুজিন গাড়ি থামিয়ে জানালা দিয়ে উপস্থিত জনতার উদ্দেশ্যে হাত নাড়েন।

ট্রেন থেকে নেমে গাড়িতে উঠতে যাচ্ছেন কিম।

এ সময় কালো পোশাক পরিহিত কিমের বিশেষ দেহরক্ষী বাহিনী তার গাড়ির সঙ্গে কিছুক্ষণ দৌড়ে যান। উত্তর কোরিয়ার নেতার বোন কিম ইয়ো-জং এবং তার অন্যতম প্রধান আলোচক সাবেক জেনারেল কিম ইয়ং-চোল ভিয়েতনাম সফরে তার সঙ্গে রয়েছেন।

কিম জং-উন দু’দিনে প্রায় ৪,০০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ভিয়েতনামে পৌঁছালেন। অথচ তিনি বিমানে করে গেলে এই পথ মাত্র কয়েক ঘণ্টায় পাড়ি দিতে পারতেন। কিন্তু কিম পরিবারের বিমান ভ্রমণে অনীহা রয়েছে। কিম জং-উনের পিতা কিম জং-উলও ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করতেন এবং উলের সেই পুরনো ট্রেনে করেই উন ভিয়েতনাম সফরে গেছেন বলে ধারনা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে    

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com