শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোপালগঞ্জে স্কুলশিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ১ ইউক্রেনের আরও দুুটি গ্রাম রাশিয়ার দখলে নোয়াখালীতে ৫ আগস্ট পুলিশ হত্যায় তিন আসামি গ্রেফতার আখাউড়া সীমান্তে দুই ভারতীয় নাগরিক আটক ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত মালয়েশিয়ায় ভবন ধসে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু সাত অঞ্চলের ওপর দিয়ে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস পিরোজপুরে মহানবীকে নিয়ে কটূক্তির অভিযোগে দুই ছাত্রলীগ কর্মী আটক ২০২৯ সাল পর্যন্ত কর অব্যাহতি পেলো গ্রামীণ ব্যাংক এইচএসসির ফল ঘোষণা করবেন বোর্ড চেয়ারম্যানরা, জানা যাবে যেভাবে ‘মানুষে মানুষে ভেদাভেদ করার অসুরকে প্রতিহত করতে হবে’ ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের চেষ্টা করেছে আওয়ামী লীগ: আসিফ মাহমুদ বসনিয়ার মাঠে কষ্টের জয় জার্মানির পূজা পরিদর্শনে বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন ড. ইউনূস ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করলো নিকারাগুয়া অভিনেতা জামাল উদ্দিন হোসেন মারা গেছেন মধ্যরাত থেকে ২২ দিন সাগরে মাছ ধরা বন্ধ শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন বাতিল হচ্ছে না আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি দুর্গোৎসবে আজ মহানবমী

চার দিন মাঠে থাকবে র‌্যাব-পুলিশ-বিজিবি

কুমিল্লা প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১৩ জুন, ২০২২
  • ২৩ বার পড়া হয়েছে

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে চার দিন মাঠে থাকবে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সোমবার (১৩ জুন) থেকে পরবর্তী চার দিন বিভিন্ন বাহিনীর ১৫ জনের ফোর্স ভোটকেন্দ্রে নিয়োজিত থাকবে। তবে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ১৬ জনের ফোর্স থাকবে। এ ছাড়া ভোটের এলাকা নিয়ন্ত্রণে র‌্যাব ও বিজিবি মাঠে থাকবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্র থেকে এ তথ্য জানা গেছে।

ইসির সিদ্ধান্ত অনুযায়ী, সাধারণ ভোটকেন্দ্রে ৩ জন পুলিশ, আনসার ও ভিডিপিসহ মোট ১৫ জন নিয়োজিত থাকছে। এদের মধ্যে ৫ জনের সঙ্গে অস্ত্র থাকবে। আর ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে ৪ জন পুলিশ, আনসার ও ভিডিপি সদস্য থাকবে ১৬ জন। এদের মধ্যে ৬ জনের সঙ্গে অস্ত্র থাকবে।

এ ছাড়া ভোটের এলাকায় নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ, আনসার ও ব্যাটেলিয়ন আনসারের সমন্বয়ে গঠিত টিম কাজ করবে। র‌্যাবের ২৭টি মোবাইল টিম ও ১২ প্লাটুন বিজিবি নিয়োজিত থাকছে। অন্যান্য বাহিনীও একই সময়ের জন্য নিয়োজিত থাকবে।

উল্লেখ্য, আগামী ১৫ জুন কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হবে। মোট ১০৫টি কেন্দ্রের ৬০৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ করবে ইসি। এতে পাঁচজন মেয়র প্রার্থীসহ ১৪০ জনের মতো কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com