মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

চার দিনেও নেভেনি সুন্দরবনের আগুন

সুন্দরবনপ্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে

পূর্ব সুন্দরবনের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের দাসেরভারানী টহল ফাঁড়ির বনের আগুন চার দিনেও নেভেনি। বৃহস্পতিবার সকাল থেকে ফায়ার সার্ভিসের দুইটি টিম আবার আগুন নেভাতে কাজ শুরু করেছে।

শরণখোলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আ. সাত্তার সকাল ৯ টায় সুন্দরবনের দাসেরভারানী অগ্নিকাণ্ডের স্থল থেকে মুঠোফোনে ইত্তেফাককে বলেন, ‘বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে শরণখোলা মোরেলগঞ্জের ফায়ার সার্ভিসের ২৯ জন সদস্য বনে দুইটি নজেল পাইপ দিয়ে আগুনে পানি দেওয়া শুরু করেছেন। বাগেরহাট ফায়ার সার্ভিস সুন্দরবনের পথে রয়েছেন। বনের উনিশটি পয়েন্টে অল্প অল্প করে আগুন জ্বলছে। জায়গা জায়গা ছাই থেকেও ধোঁয়া বের হচ্ছে।’

রোদের তেজ বাড়লে আগুনের তীব্রতা বাড়তে পারে নতুবা আগুন আজকের মধ্যে সম্পূর্ণ নেভানো সম্ভব হবে বলে ঐ ফায়ার স্টেশন কর্মকর্তা জানান।

গত ৩ মে শরণখোলা রেঞ্জের দাসেরভারানী টহল ফাঁড়ির বনে যেখানে আগুন লেগেছিলো সেখান থেকে আধা কিলোমিটার দক্ষিণে ৫ মে সকালে নতুন করে বনের বিস্তীর্ণ জায়গায় আগুন জ্বলে ওঠে।

খবর পেয়ে বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলা ফায়ার স্টেশনের কর্মীরা বুধবার সকাল ১০টা থেকে সারাদিন দুইটা পাইপের সাহায্যে পানি দিয়ে আগুন নেভানোর কাজ করে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনেন। সন্ধ্যা ছয়টায় কাজ বন্ধ করে তারা ফিরে আসেন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com