বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি

চাটমোহরে সংঘর্ষ, গুলিতে নিহত ১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পাবনা: পাবনার চাটমোহরে ভোট গণনা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গ্রামবাসীর ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে ইমদাদুল হক (৫২) নামের এক ব্যক্তি নিহত হন। আহত হয় অন্তত ১০ জন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, চাটমোহরের মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা চলছিল। গণনা শেষ হওয়ার আগেই সন্ধ্যা পৌনে সাতটার দিকে একদল যুবক কেন্দ্রে প্রবেশের চেষ্টা করেন। এ সময় দায়িত্বরত কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পেরে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খবর দেন।

কিছুক্ষণের মধ্যেই বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের একটি গাড়িবহর নিয়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে উপস্থিত হন। বিজিবি সদস্যরা পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে যোগ দিয়ে উপস্থিত লোকজনকে কেন্দ্র থেকে সরে যেতে বলেন। এতে লোকজন উত্তেজিত হয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। একপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা লাঠিপেটা শুরু করেন। এর মধ্যেই স্থানীয় মসজিদের মাইক থেকে গ্রামবাসীর ওপর হামলা হয়েছে বলে ঘোষণা করা হয়।

এতে গ্রামের লোকজন লাঠিসোঁটা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ওপর হামলা করে। তখন ইটের আঘাতে একজন বিজিবি সদস্য আহত হন। শুরু হয় সংঘর্ষ। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গুলি ছোড়ে। সংঘর্ষের একপর্যায়ে গুলিবিদ্ধ হন ইমদাদুল হক। আহত হয় অন্তত ১০ জন। ইমদাদুলকে উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, ইমদাদুলের পিঠে গুলি লেগেছে।

গ্রামের কয়েকজন বাসিন্দা বলেন, ইমদাদুল হক পেশায় তালা মেরামত করতেন। তাঁর বাড়ি ভোটকেন্দ্রটির পাশেই। ঘটনার সময় তিনি উৎসুক জনতার সঙ্গে পরিস্থিতি দেখছিলেন। এ সময় তিনি গুলিবিদ্ধ হন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন ব্যক্তি বলেন, আহত কেউ হাসপাতালে যেতে সাহস করছে না। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছে।

সংঘর্ষ ও গুলির বিষয়টি নিশ্চিত করে পাবনার পুলিশ সুপার (এসপি) আলমগীর কবীর বলেন, ভোট গণনার শেষ পর্যায়ে এক সদস্য প্রার্থী পুনরায় ভোট গণনার দাবি তুলেছিলেন। এ নিয়েই দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে ওই সদস্য প্রার্থীর সমর্থকদের কথা-কাটাকাটি হয়।

শেষ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পেরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গুলি ছোড়েন। তবে কার গুলিতে ওই ব্যক্তি নিহত হয়েছেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বাংলা৭১নিউজ/কেবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com