বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৬জনের যাবজ্জীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে আব্দুর রহমান হত্যা মামলায় ৬জনকে জাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিচারক মোঃ জিয়াউর রহমান আসামীদের উপস্থিতিতে এ রায় দেন। নিহত আব্দুর রহমান-শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের মৃত ভোগুরুদ্দিনের ছেলে। দন্ডপ্রাপ্ত আসামীরা হলো, নিহত আব্দুর রহমানের স্ত্রী সাহার বানু, ছেলে আব্দুল হাকিম, সাহার বানুর বোন হাজেরা বেগম, তার ভাই রিয়াজুল ইসলাম, মতিউর রহমান ও হাবিবুর রহমান।

মামলার বিবরণে জানা গেছে, নিহত আব্দুর রহমানের কাছ থেকে তাঁর স্ত্রী সাহার বানু ৭০হাজার টাকা ধার করে তার ভাই মতিউর রহমানকে দেয়। পরবর্তীতে টাকা ফেরত দেয়াকে কেন্দ্র করে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়।এ ঘটনাকে কেন্দ্র করে ২০১২ সালের ২ফেব্রুয়ারি গভীর রাতের কোন একসময় আব্দুর রহমানকে বাড়ির বাইরে একটি আমবাগানে ডেকে নিয়ে গিয়ে ফাঁসিতে ঝুলিয়ে এ হত্যাকান্ড ঘটায় আসামীরা।

এ ঘটনায় ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানায় নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে ৬জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে গত ১৮ মে ২০১২ সালে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক রুহুল আমিন। দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক আসামীদের উপস্থিতে ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট তাহির জামিল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com