মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

চাঁদপুর রেলওয়ের কয়েক কোটি টাকার সম্পদ হাতছাড়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর শহরের ব্যস্ততম বিপণী বিতান রেলওয়ে হকার্স মার্কেটের পেছনের অংশে কয়েক কোটি টাকার জায়গা অবৈধভাবে দখল করে দ্বিতল ভবন নির্মাণ করেছে প্রভাবশালীরা। এ ঘটনার পর রেলওয়ের লাকসামের ভারপ্রাপ্ত আমিন মোঃ মোরশেদ আলম চাঁদপুর মডেল থানায় অভিযোগ দিয়েছেন। চাঁদপুর মডেল থানা তদন্তপূর্বক মামলা দায়ের করার নিয়ম থাকলেও গত ৬ দিনে ব্যবস্থা গ্রহন না করায় সাধারণ্যে আলোচনার ঝড় বইছে।

চাঁদপুর মডেল থানায় গত ১১ এপ্রিল দেয়া পত্রে অভিযুক্তরা হলেন চাঁদপুর রেলওয়ে হকার্স মাকেটের আনোয়ার হোসেন, পিতা-মৃত-হাজী বশরত উল্যাহ, জাকির হোসেন মৃধা পিতা-মজিবুর রহমান মৃধা, আব্দুল আজিজ খান দুদু, পিতা-মৃত আব্দুল গোলাপ খান ও জয়নাল আবেদীন, মৃত-আব্দুস ছোবান।

থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, চাঁদপুর রেলওয়ে হকার্স মার্কেটের পূর্বদিকে খাল পাড়ের পশ্চিম পাশে রেলওয়ের মালিকানাধীন ভূমিতে আনোয়ার হোসেন, জাকির হোসেন মৃধা, আব্দুল আজিজ খান দুদু ও জয়নাল আবেদীন অবৈধভাবে, ১২শ’ বর্গফুট ভূমিতে দ্বিতল ভবন নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন।

এজন্যে রেলওয়ের পক্ষ থেকে ভারপ্রাপ্ত আমিন অভিয্ক্তু ব্যক্তিদেরকে অবৈধভাবে নির্মিত স্থাপনা নিজ উদ্যোগে ভেঙ্গে নেয়ার জন্য উচ্ছেদ নোটিশ দিয়েছেন। তারপরও অভিযুক্তরা রেলওয়ের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা করে আসছেন। যা বাংলাদেশ রেলওয়ের ভূমি ও ইমারত দখল পুনরুদ্ধার অধ্যাদেশ এবং দেশের প্রচলিত আইনের পরিপন্থী।

উল্লেখ্য, অবৈধ স্থাপনা নির্মাণ করার সময় রেলওয়ের লাকসাম কাচারীর ভারপ্রাপ্ত আমিন আবু সাইদ পাটওয়ারী চাঁদপুর মডেল থানায় লিখিত অভিযোগ করেন ২০১৭ সালের ১৭ জুন। সে সময় মামলা দায়ের করে চাঁদপুর মডেল থানা ব্যবস্থাগ্রহণ না করায় দখলদাররা অবৈধভাবে তাদের কাজ চালিয়ে যাচ্ছে বলে স্থানীয় রেলভূমির দায়িত্বে থাকা কর্মকর্তা রাম নারায়ণ ধর জানান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com