শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

চাঁদপুর মেঘনায় সিমেন্টের কাঁচামাল প্লাই এস বোঝাই জাহাজ ডুবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ মে, ২০১৮
  • ১৭৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর সদর রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্গীমারার চর এলাকায় মেঘনা নদীতে সিমেন্ট তৈরীর প্লাই এসসহ অপর জাহাজের ধাক্কায় এমভি এশিয়া নামক জাহাজ ডুবেগেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

সোমবার (১৪ মে) ভোর সাড়ে ৫টায় এমভি এশিয়া ভারতের কলকতা থেকে চট্টগ্রাম হয়ে নারায়নগঞ্জ যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

দুপুর ১টায় স্থানীয় জেলেরা জাহাজে থাকা মাষ্টার নুরুল ইসলাম, চালক মো. সিরাজ, সুকানি মো. আমির হোসেন, গ্রীজার মো. রবিন, লস্কর মো. মামুন, রানা, দেলোয়ার, মো. ইমরান ও বাবুর্চি মো. মিজানকে উদ্ধার করে চাঁদপুর নৌ টার্মিনালে  পৌছায়।

এমভি এশিয়ার মাষ্টার নুরুল ইসলাম জানান, গত মঙ্গলবার (৮ মে) দুপুর ১টায় ভারতের কলকাতা থেকে ৫৭০টন প্লাই এস নিয়ে ছেড়ে আসে। জাহাজটি নারায়নগঞ্জের উদ্দেশ্যে চাঁদপুর সদর লগ্গী মারার চর এলাকায় আসলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অপর জাহাজ এমভি টিটু অতিক্রম করে যাওয়ার সময় ধাক্কা লেগে কয়েক মিনিটের মধ্যে মেঘনায় নিমজ্জিত হয়।

এমভি এশিয়ার অপরপাশে এমভি শাফা মারওয়া-২ নোঙ্গর করে থাকার কারণে মোড় পরিবর্তন করা যায়নি। জাহাজে থাকা প্লাই এস এর মালিক হচ্ছেন শাহ্ সিমেন্ট কোম্পানী।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ভুঁইয়া জানান, এ বিষয়ে জাহাজের মাষ্টার নুরুল ইসলাম থানায় সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি বিআইডাব্লিউটিএ ও সমুদ্র পরিবহন অধিদপ্তরের সাথে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিআইডাব্লিউটিএ চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বাকী জানান, ঘটনাটি জানতে পেরে লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জাহাজটি ডুবে যাওয়ার স্থান নির্ধারণ করা হয়েছে। উদ্ধার হওয়ার আগ পর্যন্ত ওই স্থানটি বয়া দিয়ে রাখা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com