মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

চাঁদপুর ঘাটে আসছে মণে মণে ইলিশ, দাম নিয়ে হতাশ ক্রেতারা

চাঁদপুর প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১২ বার পড়া হয়েছে

দক্ষিণাঞ্চলে সাগরে প্রচুর ইলিশ মাছ ধরা পড়ছে। ফলে চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে মণে মণে আসছে ইলিশ। যদিও ইলিশের ভরা মৌসুমে পদ্মা-মেঘনা নদীতে কাঙ্ক্ষিত ইলিশ পাচ্ছেন না জেলেরা।

এদিকে সরবরাহ বাড়ায় পুরো মাছঘাট এখন সরগরম। কর্মব্যস্ততা বেড়েছে শ্রমিক ও ব্যবসায়ীদের মধ্যে। তবে দাম আগের মতোই। ইলিশের দাম না কমায় হতাশ ক্রেতারা।

শনিবার সকাল থেকে চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে গিয়ে দেখা গেছে, নদীপথে বড় বড় ট্রলারে করে ইলিশ আসছে চাঁদপুর মাছঘাটে। প্রতিটি ট্রলারে ৫০-৭০ মণ ইলিশ আছে। শ্রমিকরা ট্রলার থেকে ইলিশ নিয়ে স্তূপ করছে। আর সেই ইলিশ হাঁকডাকে বিক্রি করছেন ব্যবসায়ীরা।

ইলিশ ব্যবসায়ী বিপ্লব খান বলেন, শুক্রবার থেকে দক্ষিণাঞ্চলের নোয়াখালী, হাতিয়া, চরফ্যাশন ও পটুয়াখালী অঞ্চল থেকে চাঁদপুর মৎস্যঘাটে সাগরের ইলিশ আসতে শুরু করেছে। এক একদিন চাঁদপুর মাছঘাটে ইলিশের সরবরাহ এক এক রকম হয়।

সরবরাহের ওপর ইলিশের দাম নির্ধারণ হয়। বর্তমানে এক কেজি ওজনের ইলিশ ১৪-১৫০০ টাকা, ৭০০-৮০০ গ্রামের এক হাজার থেকে ১১০০ টাকা। আর দুই কেজি ওজনের ২ হাজার টাকা। এছাড়া চাঁদপুরে পদ্মা-মেঘনার ইলিশ কেজিতে ২০০-৩০০ টাকা বাড়বে বলে জানান ব্যবসায়ীরা।

বড়স্টেশন মাছঘাটে ইলিশ কিনতে আসা আবদুল আহাদ ও মুরাদ হোসেন বলেন, মাছঘাটে প্রচুর ইলিশ কিন্তু দাম তো আগের মতোই। সরবরাহ বাড়ে কিন্তু দাম না কমার কারণটা কী। এখন কিছু ইলিশ কিনেছি। দাম কমলে আরও কেনার ইচ্ছে আছে।

চাঁদপুর মৎস্য বণিক সমিতির সাধারণ সম্পাদক শবে বরাত সরকার বলেন, তিনদিন ধরে চাঁদপুর মাছঘাটে ইলিশের সরবরাহ বেড়েছে। প্রতিদিন দুই থেকে আড়াই হাজার মণ ইলিশ চাঁদপুর বড়স্টেশন মাছঘাটে আসছে। আর এসব ইলিশ অধিকাংশ মাঝারি আকারের। সরবরাহ বাড়লে দামও কমবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com