শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

চাঁদপুরে শপিং মল-দোকানপাট বন্ধ রাখার নির্দেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ মে, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(চাঁদপুর)প্রতিনিধিঃ চাঁদপুরে অনির্দিষ্টকালের জন্য শপিং মল, মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। শনিবার (৯ মে) রাতে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে এ সংক্রান্ত একটি ঘোষণা দেন।

এতে বলা হয়, চাঁদপুর জেলায় প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব হঠাৎ বেড়ে যাওয়ায় জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১০ মে সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল শপিং মল, বিপণিবিতান, মার্কেট, দোকানপাট, ব্যবসা কেন্দ্র আবশ্যিকভাবে বন্ধ থাকবে। একই সঙ্গে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার/ফেরিওয়ালা/অস্থায়ী দোকানপাট বসা সম্পূর্ণ নিষেধ থাকবে।

তবে পূর্বের ন্যায় জরুরি পরিষেবা, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, খাবারের দোকান, ওষুধ পরিষেবা চালু থাকবে। মসজিদে আগত মুসল্লিদের নামাজ আদায়ের ক্ষেত্রে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি পালন পূর্বক মুখে মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হলো। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সিদ্ধান্তের আগে বিকেলে জেলার ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসেন জেলা প্রশাসনের কর্মকর্তরা।

অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরের শপিং সেন্টারগুলো যাতে ব্যবসায়ীরা নিজ উদ্যোগে বন্ধ রাখেন সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ মোটিভেশনাল সভার আয়োজন করা হয়েছিল। সভায় ব্যবসায়ীরা ঈদের আগে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়ায় জেলা প্রশাসক তাদের অভিবাদন জানিয়েছেন।

জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী বলেন, জেলা প্রশাসন আমাদের ঈদের আগে মার্কেট বন্ধ রাখার অনুরোধ করেছেন। আমাদের ব্যবসায়ীরা বিকেল পর্যন্ত সময় নিয়েছিলেন। চিন্তাভাবনা করে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগে মার্কেটগুলো খুলবেন না।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com