শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন গুলশানে দুইজনকে গলাকেটে হত্যা আজ মধ্যরাতে ইন্টারনেট সেবা ৪ ঘণ্টা বিঘ্নিত হতে পারে বেঁচে আছেন হিজবুল্লাহ প্রধান দেড় ঘণ্টা অপেক্ষা করে হোটেলে ফিরেছেন শান্তরা ইসির ৩৫ কর্মকর্তাকে বদলি-পদায়ন নেতানিয়াহু মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গেই খালি জাতিসংঘের অধিবেশন কক্ষ জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ, যা বললেন ডুজারিক ভারত নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না: জামায়াত আমির ‘পানি বেড়ে তলিয়ে গেছে রাস্তাঘাট, অনেক কষ্টে আছি’ সাইবার মামলায় গ্রেফতার না করতে বলা হয়েছে: নাহিদ জান্তা সরকারের সংলাপের প্রস্তাব প্রত্যাখ্যান বিদ্রোহীদের বাসায় গ্যাস লিকেজ থেকে আগুন, শিশুসহ বাবা-মা দগ্ধ কী কারণে অভিনেত্রী উর্মিলার ৮ বছরের সংসার ভাঙছে? সাতক্ষীরায় ৭০ গ্রাম প্লাবিত, পানিবন্দি ৩০ হাজার পরিবার রাজবাড়ীতে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, সেনাবাহিনীর হাতে আটক ৩ সেনা কর্মকর্তা তানজিম হত্যা: আরও দুই আসামি গ্রেপ্তার বৈরুতে আবাসিক ভবনে ইসরায়েলের দফায় দফায় হামলা সাবেক প্রতিমন্ত্রী দারাসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস আজ

চলতি বছরেই খুলনা-মোংলা পোর্ট রেললাইন নির্মাণকাজ শেষ করার নির্দেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যেই খুলনা থেকে মোংলা পোর্ট পর্যন্ত নির্মাণাধীন নতুন রেলপথের কাজ শেষ ‌করে ট্রেন চলাচলের জন্য খুলে দেওয়া হবে। শনিবার (৩০ জানুয়ারি) রুপসা রেলসেতু নির্মাণ পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী। 

রেলমন্ত্রী বলেন, সমস্যা যা থাকুক তা শেষ করে এ সময়ের মধ্যেই কাজ শেষ করতে হবে। এ জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ করতে হবে।

রেলমন্ত্রী সুজন বলেন, এ রুট  আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। মোংলা বন্দরের মাধ্যমে বিভিন্ন পণ্যপরিবহন করে সহজেই সারাদেশে পৌঁছানো যাবে। পোর্ট ব্যবহার করে নেপাল, ভুটান, ভারত আমাদের সঙ্গে বাণিজ্যিক সুবিধা বৃদ্ধি করার সুযোগ পাবে এবং এর মাধ্যমে দেশের অর্থনীতি চাঙা হবে। 

এ সময় মন্ত্রী বাংলাদেশ রেলওয়ের কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, ২০২২ সালে কক্সবাজার পর্যন্ত রেল লাইন চালু, পদ্মা সেতু চালুর দিন রেল চালু এবং এ বছর এ প্রকল্প চালু হলে রেলওয়েতে আমূল পরিবর্তন ঘটবে।
পরে মন্ত্রী রুট ধরে খুলনা থেকে মোংলা পোর্ট পর্যন্ত পরিদর্শন করেন।

খুলনা থেকে মোংলা পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি ৬৪  কিলোমিটার ব্রডগেজ লাইন। এর মাধ্যমে মংলা পোর্টের সঙ্গে সংযোগ স্থাপন হবে, সুন্দরবনে অধিক পর্যটক আসার সুযোগ পাবে‌। এ পর্যন্ত এ প্রকল্পের ৭৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে।

প্রকল্প পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজাসহ রেল‌ওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com