সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৫ মে, ২০১৭
  • ৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০১৭-১৮) নির্বাচন আজ (শুক্রবার)। নির্বাচনে অংশ নিচ্ছে তিনটি প্যানেল। প্রথম প্যানেলের সভাপতি পদপ্রার্থী ওমর সানি, দ্বিতীয় প্যানেলের সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর এবং তৃতীয় প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড্যানি সিডাক। তিন প্যানেলের সভাপতি বিজয়ী হওয়ার জন্য তারা আশাবাদ ব্যক্ত করেছেন।

ওমর সানি বলেছেন, বিগত দিনের মতো ভবিষ্যতেও চলচ্চিত্রের জন্য কাজ করে যেতে চাই। শিল্পীসমাজকে একটা সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে চাই। এছাড়া নির্বাচিত হলে যাবতীয় অনিয়ম বন্ধে তৎপর থাকব।

তিনি বলেন, চলচ্চিত্র শিল্পীদের নিয়ে দেশ ও দেশের বাইরে অন্তত ১০টি কনসার্ট করতে চাই। সেখান থেকে পাওয়া অর্থ সহায়তা হিসেবে দেয়া হবে দুস্থ শিল্পীদের। যৌথ প্রযোজনার ছবিগুলো সঠিক নিয়ম মেনে তৈরি করা হচ্ছে কি না, সেটি পর্যবেক্ষণ করতে চাই।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিশা সওদাগর তার প্রতিশ্রুতি তুলে ধরে বলেন, ব্যাংকে এক কোটি টাকার স্থায়ী আমানত করব। সেখান থেকে পাওয়া অর্থ দিয়ে শিল্পীদের নামে জীবনবীমা করা হবে। এমন একটি উপদেষ্টামণ্ডলী গঠন করা হবে, যারা নজির সৃষ্টি করার মতো কাজ করবেন।

অন্যদিকে ড্যানি সিডাক বলেন, আমাদের প্যানেল জয়ী হলে শিল্পীদের আবাসনের জন্য শিল্পী-পল্লী তৈরি করব। তাদের সুস্বাস্থ্য, সুচিকিৎসা ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করব। প্রবীণ শিল্পীদের জন্য মাসিক ভাতার ব্যবস্থা করব। সমিতির নিজস্ব কার্যালয় স্থাপন ছাড়াও চলচ্চিত্রের মান উন্নয়নে একটি প্রয়োগিক নীতিমালা প্রস্তুত করব।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন মনতাজুর রহমান আকবর। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন নাজমূল হুদা মিন্টু ও পীরজাদা শহীদুল হারুন।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুসারে, তিন প্যানেল থেকে মোট ৫৭ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। মোট ভোটারের সংখ্যা ৬২৪ জন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com