মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

চমক দেখাচ্ছে পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ জুন, ২০১৭
  • ৯৩ বার পড়া হয়েছে
তৃতীয় বলেই উইকেট প্রাপ্তির আনন্দ হাসান আলীর। ছবি: রয়টার্স

বাংলা৭১নিউজ ডেস্ক:
চমক দেখিয়েই যাচ্ছে পাকিস্তান। একেকটি বাঁচা-মরার ম্যাচ খেলতে নামছে তারা, আর অভিষেক হচ্ছে একের পর এক খেলোয়াড়ের! চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের মঞ্চে আজ অভিষেক হয়েছে রুম্মান রইসের। টানা তিন ম্যাচে তিনজনের ওয়ানডে অভিষেক। আর অভিষিক্ত এই বাঁহাতি পেসারই প্রথম ধাক্কা দিয়েছে ইংল্যান্ডকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৩ রান করেছে ইংল্যান্ড।
এক ধাপ পিছিয়েই ম্যাচ শুরু করেছে পাকিস্তান। টসের সময় জানা গেছে চোট পাওয়ায় থাকবেন না মোহাম্মদ আমির। তাতেই সুযোগ হয়ে গেল রুম্মান রইসের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফখর জামান, শ্রীলঙ্কার বিপক্ষে ফাহীম আশরাফের পর আজ আগমন রইসের! পাকিস্তান যেন খেলোয়াড়দের অভিষেকের স্বপ্ন পূরণ করতেই এসেছে এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে। এমন সাহসী সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করতেও খুব বেশি সময় নিলেন না রইস। একদম নির্দিষ্ট করে বললে ১৭ বল।

ষষ্ঠ ওভারের পঞ্চম বলে এগিয়ে এসে বাউন্ডারি মারতে গেলেন অ্যালেক্স হেলস। কিন্তু টাইমিংয়ে গরমিল, কাভারে বাবর আজমের হাতে ধরা পরলেন ইংলিশ ওপেনার। হেলসকে অবশ্য আগের ওভারেও ‌‘আউট’ করেছিলেন রইস। কিন্তু এলবিডব্লিউ হওয়া হেলস রিভিউ নিয়ে বেঁচে যান। কিন্তু তা সাময়িক মুক্তি ছিল। ১০ বল পরেই ৩৪ রানে প্রথম উইকেট হারাল ইংল্যান্ড। ৩৪ রানে প্রথম উইকেটের পতন।
ভাগ্য সহায় না হলে শূন্য রানেই সেই উদ্বোধনী জুটি ভেঙে যেতে পারত। জুনায়েদ খানের দ্বিতীয় বল আঘাত হানে জনি বেয়ারস্টোর প্যাডে। আম্পায়ার ‘‌না’ বলায় রিভিউ নেয় পাকিস্তান। রিপ্লে দেখায়, স্টাম্প ছুঁয়ে যেত বল। কিন্তু আম্পায়ার্স কল হওয়ায় বেঁচে যান বেয়ারস্টো। জেসন রয়ের বদলে সুযোগ পাওয়া বেয়ারস্টোও পান নিজের জায়গা পাকা করার দ্বিতীয় সুযোগ।
এ পিচেই শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচ হওয়ায় আজ স্পিনারদের গুরুত্ব বেড়েছে। এতেই দলে সুযোগ হয়েছে লেগ স্পিনার শাদাব খানের। তাঁকে জায়গা দিতে বাদ পড়েছেন আগের ম্যাচে দারুণ করা আশরাফ। শাদাব এর প্রতিদান প্রায় দিয়ে দিচ্ছিলেন ১৬তম ওভারে। কিন্তু বেয়ারস্টোর শট হাতে লাগিয়েও বলটা ধরে রাখতে পারেননি আজহার আলী। এর আগে আজহার রইসের বলেও বেয়াস্টোর ক্যাচ ফেলেছিলেন।
তবে পাকিস্তানকে এ নিয়ে খুব আক্ষেপে পুড়তে হয়নি। তৃতীয়বারের মতো জীবন পাওয়া বেয়ারস্টো (৪৩) শেষে ফিরলেন মাত্রই আক্রমণে আসা হাসান আলীকে উড়িয়ে মারতে গিয়ে। ৮০ রানে দুই উইকেট পড়ার পর পথ দেখাচ্ছেন রুট (৩১*) ও এউইন মরগান (৫*)।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com