বুধবার, ২৬ জুন ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সুনীল অর্থনীতিকে আরও এগিয়ে নিতে সরকার বদ্ধপরিকর উপকূলে নাজুক বেড়িবাঁধ যেন মরণ ফাঁদ রাষ্ট্রপতির সঙ্গে সফররত চীনের কমিউনিস্ট পার্টির মন্ত্রীর সাক্ষাৎ বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা গোপন চুক্তি করলে এখন বিএনপি ক্ষমতায় থাকতো : মির্জা ফখরুল ২৭ জুন পদ্মা সেতুর ৩১৪ কোটি টাকার চেক হস্তান্তর : সেতুমন্ত্রী ‘সামাজিক বিচারের মাধ্যমে মামলা কমিয়ে আনা সম্ভব’

চবির ১১ শিক্ষার্থী বহিষ্কার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন মেয়াদে ১১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিন কমিটির রিপোর্টের সুপারিশক্রমে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী নির্বাহী আদেশে এ বহিষ্কার আদেশ দেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, চারটি ভিন্ন ঘটনার অভিযোগ প্রমাণিত হওয়ায় ও তাদের কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ার বিভিন্ন মেয়াদে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। প্রত্যেকের বহিষ্কারাদেশ আজ থেকেই কার্যকর হবে।

গত ১০ সেপ্টেম্বর সাংবাদিক মিনহাজুল ইসলামকে মারধরের ঘটনায় ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মাহমুদুল হাসান রূপক এক বছর, ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাব্বির হোসেন ও রাজিবুল আলম এবং মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের তৈমুর হোসেন দুই মাসের জন্য বহিষ্কার হয়েছেন।

গত ৯ সেপ্টেম্বর যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাউদ্দীন চৌধুরী এবং কম্পিউটার সায়েন্স বিভাগের সান্তনু নাথকে মারধরের ঘটনায় ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এমাদ উদ্দীন, ইসলামের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সালাহউদ্দীন সাজ্জাদ, একই শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগের ইব্রাহিম খলিল ও পদার্থবিদ্যা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের লিপটন দাশ দুই মাসের জন্য বহিষ্কার হয়েছেন।

৩০ জুলাই মেরিন সায়েন্স বিভাগ ও আমানত হলের ৩০৬ নং কক্ষ থেকে আবাসিক ছাত্র জাহিন খন্দকারের রুম থেকে ল্যাপটপ চুরির ঘটনায় একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রিফাত হাসান এবং একই শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের কাউসার ইবনে হাসান ছয় মাসের জন্য বহিষ্কার হয়েছেন।

২৯ মার্চ সোহরাওয়ার্দী হলে ইতিহাস বিভাগের গিয়াসউদ্দীন ইমরানকে মারধরের ঘটনায় আধুনিক ভাষা ইনস্টিটিউটের সামদানি রহমান এক বছরের জন্য বহিষ্কার হয়েছেন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com