বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

চবির শিক্ষকবাসে হামলা, চালককে মারধর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,চট্টগ্রাম প্রতিনিধি: সড়ক পরিবহন আইনের সংষ্কারের দাবিতে টানা ৪৮ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিন চলছে চট্টগ্রামেও। প্রথম দিন রবিবারের মত আজ সোমবারও চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন সড়কে পিকেটিং করে পরিবহণ শ্রমিকরা। এ সময় সড়কে যানবাহন চলাচলে বাঁধা প্রদান ও যাত্রীদেরও লাঞ্চিত করে শ্রমিকরা। এমনকি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের বহনকারী একটি বাসেও হামলা চালায় পরিবহন শ্রমিকরা।

সকাল ৮ টা ১০ মিনিটের দিকে চট্টগ্রাম মহানগরীর বহদ্দারহাট বাস টার্মিনাল এলাকায় বিশ্ববিদ্যালয়গামী ওই বাসের (বাস নং-১১০০২৫) দরজা ও জানালার কাঁচ ভাংচুর করে শ্রমিকরা। চালক দুলালকে মারধর করে তার মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। যদিও নগরীর তিন নম্বর সড়কে চলাচলকারী বিশ্ববিদ্যালয়ের যানবাহন ধর্মঘটের আওতামুক্ত ছিল।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বঞ্চলীয় সভাপতি মৃণাল চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ভর্তি পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলাচলকারী তিন নাম্বার সড়কের বাস ধর্মঘটের আওতামুক্ত ছিল। এরপরও পরিবহন শ্রমিকরা চবির শিক্ষক বাসে বাঁধা ও হামলা চালানো খুবই দু:খজনক।এ বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল ৭টা ৪৫ মিনিটে নগরীর রাহাত্তারপুল এলাকা থেকে ক্যাম্পাশের উদ্দেশ্যে যাত্রা করে চবির শিক্ষকবাহী বাসটি। সকাল ৮টা ১০ মিনিটে সেটি বহদ্দারহাট টার্মিনালে পৌঁছালে সেখানে থাকা ২৫-৩০ জন পরিবহন শ্রমিক হামলা চালায়। এ সময় শ্রমিকরা বাসটির দরজা-জানালার কাঁচ ভাংচুর করে।

শ্রমিকরা আশালীন ভাষায় গালিগালাজ করে চালক দুলালকে মারধর করে মুখে আলকাতরা মাখিয়ে দেয়। তার মানিব্যাগ কেড়ে নিয়ে নগদ ৩ হাজার ১০০ টাকা এবং ১৫ হাজার টাকা সমমূল্যের মোবাইল ছিনিয়ে নেয় বলে জানান চবি আরবি বিভাগের সহযোগী অধ্যাপক কাজী হারুন-উর-রশীদ। তিনি বলেন, হামলার সময় বাসটি ধর্মঘটের আওতামুক্ত বলার পরেও পরিবহন শ্রমিকরা চালক দুলালকে মারধর করে। আহত অবস্থায় সে কোনরকমে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বাস চালিয়ে নিয়ে আসে। তাকে চবি মেডিকেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, ভর্তি পরীক্ষার কারনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যানবাহন ধর্মঘটের আওতামুক্ত ছিল। এরপর শিক্ষকবাহী বাস ভাংচুর ও চালককে মারধর করে মোবাইল, টাকা-পয়সা ছিনিয়ে নেওয়া সত্যিই দু:খজনক। এ বিষয়ে আলাপ করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com