শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

চতুর্থবারের মতো নেপালের প্রধানমন্ত্রী হলেন শের বাহাদুর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ জুন, ২০১৭
  • ৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: চতুর্থবারের মতো নেপালের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শের বাহাদুর দেউবা। বিরোধী দলগুলোর কোনো প্রার্থী না থাকায় আজ মঙ্গলবার অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন।

৭০ বছর বয়সী দেউবা এর আগে ১৯৯৫ থেকে ’৯৭, ২০০১ থেকে ’০২, ২০০৪ থেকে ’০৫ সালে তিন মেয়াদে প্রধানমন্ত্রী ছিলেন। এবার নিয়ে চতুর্থবারের মতো দেশটির প্রধানমন্ত্রী হলেন তিনি। সেই সাথে তিনি দেশটির ৪০তম প্রধানমন্ত্রী হয়েছেন।

দেশটির সংবাদপত্র দি হিমালয়ান জানিয়েছে, ৫৯৩ জন পার্লামেন্ট সদস্যের মধ্যে ৫৫৮ জন ভোট দিয়েছেন। এদের মধ্যে দেউবা পান ৩৮৮ ভোট। আর তার বিপক্ষে ভোট পড়ে ১৭০ ভোট।

গত মাসে মাওবাদী নেতা পুষ্পকমল দহল প্রচণ্ড পদত্যাগের পর থেকেই শূন্য ছিল নেপালের প্রধানমন্ত্রীর পদ। কংগ্রেসের সঙ্গে ক্ষমতা সমঝোতার পর পদত্যাগ করেন প্রচণ্ড।

দেউবা বুধবারই একটি ছোট আকারের সরকার গঠন করবেন বলে ধারণা করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com