সোমবার, ০৬ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

চট্টগ্রাম-রাঙামাটি সড়কে যান চলাচল শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ জুন, ২০১৭
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, রাঙামাটি প্রতিনিধি: প্রবল ভারী বর্ষণে ধসে যাওয়ার এক সপ্তাহ পর রাঙামাটি-চট্টগ্রাম রুটে যান চলাচল শুরু হয়েছে। আজ বুধবার দুপুর আড়াইটায় এ সড়কটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।
সড়কটি দিয়ে শুধুমাত্র হালকা যান চলাচল করা যাবে। সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় এ সড়কটি চলাচলের উপযোগী করে তোলা হয়।

সড়কটি চালু করার সময় সড়ক ও জনপথ বিভাগের সচিব এম এ এন ছিদ্দিকুর রহমান, চট্টগ্রাম বিভাগের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আল হাসান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন, অতিরিক্ত প্রকৌশলী আলতাফ হোসেন খান, রাঙামাটি বিগ্রেডের রিজিয়ন কমান্ডার গোলাম ফারুক, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, জোন কমান্ডার মো. রিদওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।
রাঙামাটি-চট্টগ্রাম সড়কের মানিকছড়ি এলাকা থেকে রানীরহাট পর্যন্ত ৩০ কিলোমিটার সড়ক পথ প্রবল বর্ষণের কারণে ধসে যাওয়া সড়কের বিভিন্ন এলাকায় পুরোদমে কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ এবং সেনাবাহিনী।
সড়ক ও জনপথ বিভাগের সচিব এম এ এন ছিদ্দিকুর রহমান জানিয়েছেন, আজ বুধবার আড়াই টায় হালকা যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। রাঙামাটি-চট্টগ্রাম, রাঙামাটি-বান্দরবান, রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের ৭ টি রুটের ১৪৫ টি স্থানে পাহাড় ধস হয়েছে।
এছাড়া সড়কের ৩৭ টি স্থান ভেঙ্গে পড়েছে। এর মধ্যে ঘাগড়ার শালবাগান এলাকার সড়কটি ৬১কি:মি: এলাকায় একশ ফুট সড়ক ২শ-৩শ ফুট পাহাড়ের নিচে ধসে গেছে। সড়কগুলো প্রথমদিকে হালকা যান চলাচলের জন্য সচল করা হবে। পরবর্তীতে মাসখানেকের মধ্যে স্থায়ী সমাধানের মাধ্যমে ভারী যান চলাচলের জন্য উপযোগী করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com