রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

চট্টগ্রাম বন্দরে কার্যক্রম বন্ধ

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ৪০ বার পড়া হয়েছে

ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাবে চট্টগ্রাম বন্দরের নিজস্ব সতর্কতা এলার্ট-৩ জারি করা হয়েছে। এছাড়া বন্ধ করে দেওয়া হয়েছে বন্দরের যাবতীয় অপারেশনাল কার্যক্রম। একই সঙ্গে জেটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে জাহাজসমূহকে। 

সোমবার (২৪ অক্টোবর) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষে সচিব ওমর ফারুক এতথ্য জানান।

এর আগে ঘূর্ণিঝড় সিত্রাং-এর কারণে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদপ্তার। এছাড়া মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে সাত নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

ওমর ফারুক জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম সোমবার সকাল থেকে বন্ধ রয়েছে। বন্দর জেটিতে থাকা জাহাজসমূহকে নিরাপদ দূরত্বে চলে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া বহির্নোঙরে থাকা জাহাজসমূহকেও নিরাপদে নোঙরে থাকতে বলা হয়েছে। বন্দরে এখন সবধরনের কনটেইনার হ্যান্ডলিং ও অন্যান্য অপারেশনাল কার্যক্রম বন্ধ আছে। 

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জানায়, আবহাওয়া দপ্তরের সতর্ক সংকেতের প্রেক্ষিতে চট্টগ্রাম বন্দরের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে কর্তৃপক্ষ। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে বলেও সূত্র জানিয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com