শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘে ড. ইউনূসের সঙ্গে মোদীর দেখা হচ্ছে না: পররাষ্ট্র উপদেষ্টা দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতি ১ হাজার ৪৭৬ কোটি টাকার ভারতের মণিপুরে প্রতিবেশী দেশ থেকে ঢুকে পড়েছে ৯০০ যোদ্ধা সূত্রাপুরে ছিনতাইকারী ছুরিকাঘাতে আহত রিকশাচালকের মৃত্যু রাঙ্গামাটিতে তিন উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করতে প্রধান বিচারপতির আহ্বান ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ভারতে পাচারের সময় ২২ লাখ টাকার ইলিশ জব্দ পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেট বন্ধের কোনো নির্দেশনা নেই বায়তুল মোকাররমে ভাঙচুর: আইনি ব্যবস্থা ‌নে‌বে সরকার মোংলায় নিলামে উঠছে ৪০ গাড়ি একদিনে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, ভর্তি ৮৮৭ জাতিসংঘ অধিবেশন: ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ হবে বাইডেনের রাঙ্গামাটির পথে পথে নিরাপত্তা বাহিনীর টহল, পরিস্থিতি শান্ত মোহাম্মদপুরে ২ জনকে কুপিয়ে হত্যা ‘আত্মীয়-স্বজনরা বলতেন, তৃপ্তি নষ্ট হয়ে যাবে, বিয়ে হবে না’ শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে মেক্সিকোতে মাদক কারবারিদের সংঘর্ষে নিহত ৫৩, নিখোঁজ ৫১ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘাতে নিহত ৪

চট্টগ্রাম প্রেস ক্লাবে দুর্বৃত্তদের হামলা-ভাঙচুর, তিন সাংবাদিক আহত

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

চট্টগ্রাম প্রেস ক্লাবে ব্যাপক হামলা ও ভাঙচুর চালিয়েছে সন্ত্রাসীরা। বুধবার সন্ধ্যায় অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী এ হামলা চালায়। এতে তিনজন সাংবাদিক গুরুতর আহত হয়েছেন।

খবর পেয়ে সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের কাউকে আটক করা যায়নি। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

আহতরা হলেন- সাংবাদিক গোলাম মুর্তজা আলী, সাংবাদিক হেলাল সিকদার ও সাংবাদিক নির্মল দাশ। আহত তিনজনই চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য।

জানা গেছে, গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের সুযোগ নিয়ে একদল দুর্বৃত্ত চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা চালায়। তারা অবৈধভাবে ক্লাবের অভ্যন্তরে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর ও হিসাবরক্ষকের ড্রয়ার ভেঙে নগদ টাকাসহ প্রয়োজনীয় ডকুমেন্ট লুট করে নিয়ে যায়। এসব ঘটনা চট্টগ্রাম প্রেস ক্লাব নেতারা প্রশাসনের বিভিন্ন স্তরে অবহিত করেছেন।

মঙ্গলবার জেলা প্রশাসনের পর বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারকে পরিস্থিতি ব্যাখ্যা করে স্মারকলিপি প্রদান করা হয়।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিকের নেতৃত্বে ক্লাবের নির্বাহী কমিটির সদস্যদের উদ্দেশ্যে সিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, চর দখলের মতো কাউকে অপকর্ম করতে দেওয়া হবে না। তিনি বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জমানের সঙ্গে কথা বলেন।

এর পাশাপাশি সেনা প্রশাসনের সঙ্গে আলাপ করে তিনি জানান, ঐতিহ্যবাহী চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা, ভাঙচুর ও লুটপাট সম্পূর্ণ বেআইনি। তিনি ক্লাবের নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন যে, এ ব্যাপারে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজা বলেন, সরকার পতনের পর একদল সুযোগ সন্ধানী ও বহিরাগত সন্ত্রাসী চট্টগ্রাম প্রেস ক্লাবে একাধিকবার হামলা ও ভাঙচুর চালিয়ে সবকিছু তছনছ করে ফেলেছে। তারা একাধিকবার লুটপাট চালিয়েছে। সর্বশেষ বুধবার তারা হত্যাযজ্ঞ চালানোর প্রস্তুতি নিয়ে এসেছিল।

পরে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ বিষয়ে হস্তক্ষেপ কামনায় চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান ও স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে।

এদিকে দুর্বৃত্তদের হামলার ঘটনার সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর বিএনপির আহবায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান। তারা চট্টগ্রাম প্রেস ক্লাবে বহিরাগতদের হামলাকে অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক বলে উল্লেখ করেছেন।

বুধবার দুপুরে সিএমপি কমিশনারের কক্ষে প্রেস ক্লাব নেতাদের তারা বলেন, এসব অপকর্মের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের কোনো সংশ্লিষ্টতা নেই। যারা এ দুর্বৃত্তপনায় জড়িত তাদের বিরুদ্ধে চট্টগ্রাম প্রেস ক্লাব কর্তৃপক্ষকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহবান জানান তারা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com