বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

চট্টগ্রামে ৭৫ হাজার অবৈধ সিম জব্দ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুলাই, ২০১৬
  • ১৩৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চট্টগ্রাম: চট্টগ্রামে ভুয়া নামে নিবন্ধন করা ৭৫ হাজার অবৈধ সিম উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আটক করা হয়েছে সাতজনকে।

রবিবার বিকেলে নগরীর রিয়াজউদ্দিন বাজারের কয়েকটি মোবাইল এক্সেসরিজের দোকানে অভিযান চালিয়ে এসব সিম উদ্ধার করে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ।

সর্বশেষ গত মে মাসে প্রথম চট্টগ্রামে বায়োমেট্রিক সিমের মাধ্যমে জালিয়াতির খবর পায় পুলিশ।

বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের পরও জালিয়াতি করে সিম উত্তোলন করে বিকাশ অ্যাকাউন্টে জমা হওয়া সাধারণ গ্রাহকদের টাকা হাতিয়ে নিচ্ছিল চক্রটি। বিকাশ অ্যাকাউন্টধারী অন্তত ১২০টি বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিম জালিয়াতির মাধ্যমে উত্তোলন করেছিল চক্রটি। তারপর সেই সিম ব্যবহার করে প্রকৃত বিকাশ অ্যাকাউন্টধারীদের লক্ষ লক্ষ টাকা তারা হাতিয়ে নিয়েছিল।

পুলিশ জানায়, অবৈধভাবে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয় এসব মোবাইল সিম। ভুয়া নামে নিবন্ধন করা এসব সিম খুচরা দোকানে সরবরাহের জন্য রাখা হয়েছিল। দুুপুর তিনটায় রিয়াজউদ্দিন বাজারের শুরু হওয়া এ অভিযান চলে ঘণ্টাব্যাপী।

এই বিষয়ে সিএমপির গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রয়েল প্লাজার সিডিএ মার্কেটের ছয়টি দোকানে অভিযান চালিয়ে এসব সিম জব্দ করা হয়। জব্দ সিম ও আটকদের সিএমপির গোয়েন্দা বিভাগের কার্যালয়ে আনা হয়েছে। আপাতত সিমের সংখ্যা ৭৫ হাজার বলে জানা গেলেও জব্দ সিমগুলো গণনা ও পরীক্ষা করা হচ্ছে। আটককৃতদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এর আগে গত ৩০ জুন ময়মনসিংহে ২,৫৩১টি সিম, একটি বায়োমেট্রিক নিবন্ধন যন্ত্র এবং ভিওআইপি (ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল) সরঞ্জামসহ তিন জনকে আটক করে পুলিশ।

এর আগের দিন (২৯ জুন) রাজধানীতে মোবাইল সিম জালিয়াতির সঙ্গে জড়িত সন্দেহে কয়েকজনকে আটকের পর পুলিশ জানায়, জালিয়াতির মাধ্যমে অন্যের বায়োমেট্রিক তথ্য ব্যবহার করে হাজার হাজার নিবন্ধিত সিম চড়া দামে বিক্রি করা হচ্ছে।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com