বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন

চট্টগ্রামে ২৮ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ২১ বার পড়া হয়েছে

চট্টগ্রামের লোহাগাড়া থানার আলোচিত ব্যবসায়ী জানে আলম হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আয়ুব আলীকে (৭০) ২১ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৬ জুন) রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের হাটহাজারী থানার ফতেয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আয়ুব আলী লোহাগাড়া থানাধীন আমিরাবাদ ইউনিয়নের আমির খান চৌধুরী পাড়ার মৃত এয়াকুব মিয়ার ছেলে।

শনিবার (১৭ জুন) সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান।

আতিকুর রহমান জানান, ২০০১ সালের নভেম্বর মাসে জায়গা-জমি নিয়ে বিরোধের জের ধরে আমিরাবাদ ইউনিয়নের আমিরখান চৌধুরীপাড়া এলাকায় মাহমুদুল হককে হত্যা করা হয়। এ ঘটনার চার মাস পর ২০০২ সালের মার্চে মাহমুদুল হকের বড় ভাই ব্যবসায়ী জানে আলমকেও কুপিয়ে এবং গুলি করে হত্যা করা হয়।

জানে আলম তার ছোট ভাই মাহমুদুল হক হত্যা মামলার সাক্ষী ছিলেন। আয়ুব আলী ওই দুই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তিনি একই এলাকার বাসিন্দা। ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন।

২০০৭ সালে জানে আলম হত্যা মামলায় পলাতক আয়ুব আলীসহ ১২ জনকে মৃত্যুদণ্ড এবং আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। পরবর্তী সময়ে হাইকোর্টে আয়ুব আলীসহ ১০ জনের ফাঁসির রায় বহাল রাখেন আদালত।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com