বুধবার, ০১ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

চট্টগ্রামে মৃত ঘোষিত নবজাতক মারা গেছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৫ অক্টোবর, ২০১৬
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হার মানলো চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআরে জীবিত অবস্থায় মৃত ঘোষিত নবজাতকটি। বুধবার দুপুরে ডা. রিদওয়ানা কাউসার তুষারের এ সন্তানটি মারা যায়।

চট্টগ্রামের মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে নবজাতকদের নিবিড় পরিচর্যা কেন্দ্র-এনআইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌন ২টার দিকে নবজাতকটি মারা যায়।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান এ তথ্য নিশ্চিত করেন।

সিএসসিআর হাসপাতালে সোমবার দিনগত রাত একটায় ডা. রিদওয়ানা কাউসার তুষার জন্ম দেন এক নবজাতক। তার দেহে প্রাণ থাকার পরও যথাযথ চিকিৎসাসেবা না দিয়ে জন্মের মাত্র দুই ঘণ্টা পর মৃত্যু সনদ দিয়ে একটি প্যাকেটে করে ওই নবজাতককে ৬১২ নম্বর ক্যাবিনে দিয়ে যায় ক্লিনিক কর্তৃপক্ষ। প্যাকেট খুলে বাচ্চার মুখ দেখতেই বিস্মিত হন ডা. রিদওয়ানা কাউসার তুষার।

তিনি দেখলেন তার বাচ্চা দিব্যি নড়াচড়া করছে। ততক্ষণে বাচ্চার শরীর খুবই ঠাণ্ডা হয়ে গেছে। পরিবর্তন আসে গায়ের রঙে। বিষয়টি দ্রুত হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের জানানো হয়। কিন্তু তারা তাদের সিদ্ধান্তে অটল থাকে। এসময় বলা হয়, বাচ্চা নড়াচড়া করছে না গায়ের মাংস নড়ছে।

এই অবস্থায় প্রসূতি নিজেই বাচ্চাকে নিয়ে যান পাশের একটি চাইল্ড কেয়ার হাসপাতালে। হাসপাতালের ওয়ার্মারে দেয়ার পর শিশুটির অবস্থা কিছুটা স্বাভাবিক হয়। কিন্তু সেখানে বেড খালি না ম্যাক্স হাসপাতালে ওই বাচ্চাকে ভর্তি করা হয়।

বাচ্চাটি ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে মারা যায়।

এদিকে জীবিত নবজাতকে মৃত ঘোষণার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের নির্দেশে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী এ তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহ আলমকে কমিটির প্রধান এবং ডেপুটি সিভিল সার্জন ডা. অজয় কুমার দে ও সিভিল সার্জন কার্যালয়ের প্রধান সহকারী শহিদুল ইসলামকে সদস্য করা হয়েছে।

এরই মধ্যে কমিটি কাজ শুরু করেছে বলে জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

তিনি জানান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের সঙ্গে বুধবার সকাল পৌনে ১০টার দিকে ভিডিও কনফারেন্সে কথা হয়। এসময় তিনি জীবিত নবজাতককে মৃত ঘোষণার বিষয়টি তদন্তের জন্যে একটি কমিটি গঠনের নির্দেশ দেন। এরপর সাড়ে ১০টার দিকে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

গঠিত কমিটি তিনদিনের মধ্যে রিপোর্ট প্রদান করবে। এরপর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com