বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ঘূর্ণিঝড় রোয়ানুর তান্ডব শেষ: নিহত ২১

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ মে, ২০১৬
  • ১৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ব্যাপক তাণ্ডব ঘটিয়ে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল অতিক্রম করেছে ঘূর্ণিঝড় রোয়ানু। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ঘূর্ণিঝড়ের তাণ্ডবে চট্টগ্রাম, ফেনী, কক্সবাজার, লক্ষ্মীপুর, নোয়াখালী, ভোলা ও পটুয়াখালীতে মারা গেছেন ২১ জন।

ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি- সিপিপি জানিয়েছে, বেলা সাড় ১১টা থেকে ১২টার মধ্যে এটি প্রথমে বরগুনা উপকূল অতিক্রম করে। পরে ভোলা হয়ে চট্টগ্রামের দিকে এগিয়ে যায়। ব্যাপক তাণ্ডব হয়েছে চট্টগ্রামের পতেঙ্গায়, উপড়ে গেছে গাছপালা ও বিদ্যুতের খুঁটি।

সিপিপির উপ-পরিচালক কিশোর কুমার সরকার জানিয়েছেন, উপকূল অতিক্রম করার সময় ঘূর্ণিঝড় কেন্দ্রে- বাতাসের একটানা গতিবেগ ছিলো ৮০ থেকে ৮৮ কিলোমিটার। রাজধানীর আগারগাঁওয়ে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছন, ঘূর্ণিঝড়টি বাংলাদেশ অতিক্রম কোরে ভারতের মিজোরামের দিকে গেছে। এটি এখন ক্রমেই দুর্বল হচ্ছে।

ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে সাত জেলায় মারা গেছেন ২১ জন। এখন পর্যন্ত, চট্টগ্রামে ১০, নোয়াখালীতে ৩, ভোলায় ৩, কক্সবাজারের ২, পটুয়াখালীতে ১, ফেনীতে ১ ও লক্ষ্মীপুরে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক মানুষ। বিধ্বস্ত হয়েছে কয়েক হাজার ঘরবাড়ি, উপড়ে গেছে গাছপালা। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে উপকূলীয় জেলাগুলো।

ঝড়ো হাওয়া ও টানা বৃষ্টিতে বিপর্যস্ত উপকূলীয় অঞ্চলসহ, দক্ষিণ-পশ্চিম ও দক্ষিণ-পূর্ব অঞ্চলের জেলা। সীতাকুণ্ডে পাহাড়ধসে মারা গেছেন মা কাজল বেগম ও ছেলে বেলাল হোসেন। পাঁচলাইশে ঝড়ো বাতাসে মাথায় ইট পড়ে মারা গেছে রাকিব নামে এক শিশু। বাঁশখালিতে পানিতে ডুবে মারা গেছেন কৃষক মোহাম্মাদ ইদ্রিস।

নোয়াখালীর হাতিয়ায় আশ্রয়কেন্দ্রে যাওয়ার সময় পানিতে ডুবে মারা গেছেন মা রুমি বেগম ও তার মেয়ে রোমানা বেগম। এছাড়া জাহাজমাড়ায় গৃহবধূ মাকসুদা বেগেমের মৃত্যু হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে দুই লাখ মানুষ।

ভোলায় তজুমদ্দিন ও দৌতখানে ঘরচাপায় মারা গেছেন রানু বিবি, রেখা বেগম ও আকরাম হোসেন। বিধ্বস্ত হয়েছে হাজারো ঘরবাড়ি। বেড়িবাধ ভেঙে প্লাবিত হয়েছে অন্তত ২০টি গ্রাম। মেঘনা নদীতে বালিভর্তি দুটি কার্গো ডুবে নিখোঁজ হয়েছেন চার শ্রমিক।

কক্সবাজারে কতুবদিয়ায় ঘর্ণিঝড়ে মারা গেছেন কৃষক মোহাম্মাদ ইকবাল ও জেলে ফজলুল হক। লক্ষ্মীপুরের উত্তর তেওয়ারীগঞ্জে গাছ পড়ে ব্যবসায়ী আনার উল্লাহ নামে একজন মারা গেছেন।

পটুয়াখালীর দশমিনায় ঘর চাপায় মারা গেছে গৃহবধূ নয়া বিবি। বেড়িবাধ ভেঙ্গে প্লাবিত হয়েছে ৩০ গ্রাম। দশমিনায় বিধ্বস্ত হয়েছে শতাধিক কাঁচা বাড়ি ঘর। ফেনীর সোনগাজীতে পানিতে ডুবে মারা গেছেন রাখাল নুর আলম।

বাংলা৭১নিউজ/সৌজন্যে: ইন্ডিপেন্ডেন্ট টিভি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com