শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ঘানায় জলপ্রপাতে গাছ পড়ে ২০ জনের প্রাণহানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২০ মার্চ, ২০১৭
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ঘানার কিন্টাম্পো পর্যটনকেন্দ্রের একটি জনপ্রিয় জলপ্রপাতে একটি বিরাট গাছ উপড়ে পড়ে ২০ জন প্রাণ হারিয়েছে।

জরুরি কর্মকর্তারা জানান, ঝড়ের সময় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা ঝড়ের মধ্যে সাঁতার কাটছিল। এ সময়ে ঝড়ের আঘাতে গাছটি উপড়ে পড়ে।

ঘানার জাতীয় দমকল বিভাগের মুখপাত্র প্রিন্স বিলি অ্যানাগলেট বলেন, ব্রোং-আহাফো অঞ্চলের ওই কিন্টাম্পো জলপ্রপাতে ঘটনাটি ঘটে।

গাছের নিচে চাপা পড়াদের উদ্ধার করতে পুলিশ ও দমকল বিভাগের একটি যৌথ দল ঘটনাস্থলে পৌঁছেছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘বৃষ্টিপাত শুরু হলে একটি বিরাট গাছ উপড়ে জলপ্রপাতে অবকাশ যাপনকারীদের পিষ্ট করে।’

তিনি আরো বলেন, ‘নিহতদের অধিকাংশই ওয়েঞ্চি সিনিয়র হাই স্কুলের শিক্ষার্থী। অন্যরা পর্যটক। আমরা স্বয়ংক্রিয় করাত দিয়ে গাছ কেটে এর নিচে চাপা পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছি। ’
ঘানার পর্যটনমন্ত্রী ক্যাথরিন আবেলেমা আফেকু এক বিবৃতিতে বলেন, ‘আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং আহতদের জন্য প্রার্থনা করছি।’

দমকল বিভাগের মুখপাত্র অ্যানাগলেট বলেন, এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১৮ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এছাড়াও হাসপাতালে দুজন মারা যায়।

তিনি আরো জানান, আহত অবস্থায় স্কুলের একজন প্রশাসনিক কর্মকর্তা ও এই সফরের দায়িত্বপ্রান্ত কর্মকর্তাসহ ১১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

অন্যান্য প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় ২০ জন আহত হয়েছে। আহতদের কিন্টাম্পো মিউনিসিপাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com