শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ঘরোয়া উপায়ে দূর করুন মশা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

মশার অত্যাচারে জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। গরমে মশার উৎপাত বাড়তে থাকে। এর ফলে ছড়ায় মারণ রোগ ডেঙ্গু। মশা দূর করার জন্য বাজারে যেসব স্প্রে বা লিকুইড পাওয়া যায় তাতে অনেকের শ্বাস নিতে সমস্যা হয়। অনেকের আবার গন্ধে সমস্যা হয়। এজন্য মশা দূর করতে ঘরোয়া উপায় বেছে নিন।

রসুন তেল ছড়িয়ে দিন বাড়িতে। রসুন তেল বানাতে কয়েক কোয়া রসুন নিয়ে পানিতে ভালো করে ফুটিয়ে নিন। তারপর সেই জল একটি স্প্রে বোতলে নিয়ে ভালো করে ঘরের কোণায় ছড়িয়ে দিন। রসুনের গন্ধে মশা আসবে না ঘরে।

নারকেলের তেলের সঙ্গে নিম পাতার রস মিশিয়ে ভালো করে গায়ে মেখে নিন। আট থেকে দশ ঘণ্টা মশা শরীরে বসবে না। বাসন ধোয়া সাবান পানি ফেলে না দিয়ে, তাতে একটু সাবান ঢেলে ফেনা তৈরি করে ঘরের এক কোণে রাখুন। তাতেই পালাবে মশা। তবে রোজ এই পানি পাল্টাতে হবে। এছাড়া কর্পুর জ্বালাতে পারেন। মশার কয়েলের থেকে বেশি কাজে আসবে। 

একটা পাতি লেবু দু’ভাগ করে কাটুন। তার মধ্যে দু’টো লবঙ্গ পুঁতে দিয়ে ঘরের এক কোণে রাখুন। লেবু ও লবঙ্গের গন্ধে মশা পালাবে। এছাড়া শুনে অবাক মনে হলেও বিয়ারের গন্ধে মশা পালায়।ঘরের এক কোণে একটি পাত্রে সামান্য বিয়ার রেখে দিন। এতে করে ঘরের ভিতরে মশা ঢুকবে না।

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com