বুধবার, ০১ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

গ্রিসের শরণার্থীদের অবস্থা অত্যন্ত শোচনীয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৮ মে, ২০১৬
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: জাতি সঙ্ঘের শরণার্থী সংস্থা উদ্বেগ প্রকাশ করেছে যে মেসিডোনিয়ার সীমান্ত সংলগ্ন অস্থায়ী আইডোমেনি উদ্বাস্তু শিবির থেকে যে অভিবাসী এবং শরণার্থীদের গ্রিসের বিভিন্ন জায়গায় স্থানান্তর করা হয়েছে ঐ সব আশ্রয় কেন্দ্রে মানুষের অবস্থা অত্যন্ত শোচনীয়।

শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর-এর মুখপাত্রী মেলিসা ফ্লেমিং শুক্রবার জেনিভায় এক বিবৃতিতে জানিয়েছেন যে কিছু পরিত্যক্ত গুদাম বা কারখানায় শরণার্থীদের রাখা হয়েছে যেখানে আলো-বাতাস পর্যাপ্ত নয় , অত্যন্ত ঘিঞ্জি এবং জীবন যাত্রার মানও অত্যন্ত নিম্নমানে। সেখানে খাদ্য, পানি, বিদ্যুতের অভাবসহ, শৌচাগার ও গোছলের ব্যবস্থা অপ্রতুল।

ফ্লেমিং গ্রীক কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন, ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সাহায্য নিয়ে, আইডোমেনি শিবির থেকে যে শরণার্থীদের অন্যত্র রাখা হয়েছে তাদেরকে যেন খুব শীঘ্রই ভাল জায়গায় স্থানান্তর করা হয়।

ইউএনএইচসিআর উদ্বেগ প্রকাশ করেছে যে উদ্বাস্তু শিবির থেকে শরণার্থী স্থানান্তরের সময়ে কিছু পরিবার বিচ্ছিন্ন হয়ে পরেছে তবে তারা জানিয়েছে স্থানান্তরের সময় কারো ওপরে জোর প্রয়োগ করা হয়নি। গ্রিস জানিয়েছে বৃহস্পতিবার আইডোমেনি থেকে সব শরণার্থীকে তারা সরিয়ে নিয়েছে।

উদ্বাস্তু কর্মকর্তারা জানিয়েছেন আইডোমেনিতে ৮হাজার ৪শ শরণার্থী ছিল এবং এর আগে বলকান দেশগুলো যখন সীমান্ত পথ বন্ধ করে দেয় তখন সেখানে অন্তত ১৪ হাজার শরণার্থীকে রাখা হয় ।

বাংলা৭১নিউজ/ভোয়া

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com