সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে

‘গ্রিক দেবীর ভাস্কর্য সরাতে বা ঢেকে দিতে বলেছেন প্রধানমন্ত্রী’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭
  • ১০৯ বার পড়া হয়েছে
হাইকোর্টে স্থাপিত ‘জাস্টিসিয়া’ বা ন্যায় বিচারের প্রতীক থেমিসের ভাস্কর্য

বাংলা৭১নিউজ, ঢাকা: হাইকোর্ট প্রাঙ্গণে স্থাপিত গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য সরিয়ে ফেলতে অথবা জাতীয় ঈদগাহ থেকে যেন দেখা না যায়, তার ব্যবস্থা নিতে প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে একান্তে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার মন্ত্রিপরিষদে অনুষ্ঠিত এক অনির্ধারিত আলোচনায় প্রসঙ্গটি উঠলে প্রধানমন্ত্রী নিজেই এ কথা পুনর্ব্যক্ত করেছেন। মন্ত্রিপরিষদে অংশ নেওয়া চারজন সিনিয়র মন্ত্রী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মন্ত্রিপরিষদ সভায় এক অনির্ধারিত আলোচনায় হাইকোর্টের সামনে স্থাপিত জাস্টিসিয়া বা ন্যায় বিচারের প্রতীক গ্রিক দেবী থেমিসের ভাস্কর্যের প্রসঙ্গটি তোলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

তিনি জাজেস কমপ্লেক্সের উদ্বোধন করতে গিয়ে রাষ্ট্রের তিন অঙ্গ নিয়ে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনামূলক বক্তব্যের প্রশংসা করেন। এসময় প্রধানমন্ত্রী নিজেই আলোচনায় অংশ নেন। তিনি আইন, বিচার ও নির্বাহী বিভাগের মধ্যে যে কোনও সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করার কথা আবারও বলেন।

এসময় তিনি নিজেই প্রসঙ্গক্রমে হাইকোর্টে স্থাপিত ‘জাস্টিসিয়া’ বা ন্যায় বিচারের প্রতীক থেমিসের ভাস্কর্য নিয়ে কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘ কোনও ধরনের আলোচনা ছাড়াই হাইকোর্ট-সুপ্রিমকোর্টের সামনে একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে। ন্যায়বিচারের প্রতীক হিসেবে গ্রিক দেবীর ভাস্কর্য বানালেও সেটিকে আবার শাড়ি পরানো হয়েছে। গ্রিক দেবী কি শাড়ি পড়তো নাকি? আর এটি এমনভাবে স্থাপন করা হয়েছে যে জাতীয় ঈদগাহ থেকেও চোখে পড়ে। আর এটি আসলেই দর্শনীয় কোনও ভাস্কর্য হয়নি।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘ আমি গত শনিবার জাজেস কমপ্লেক্স উদ্বোধনের পর প্রধান বিচারপতির সঙ্গে এ বিষয়ে একান্তে কথা বলেছি। তাকে জানিয়েছি, ভাস্কর্যটি দর্শনীয় হয়নি। গ্রীক দেবীকে শাড়ি পরানো হয়েছে। এটি নিয়ে বিতর্কও উঠেছে। হয় এটি হাইকোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে ফেলুন অথবা এমনভাবে রিপ্লেস (স্থানান্তর) করুন বা ঢেকে দিন যাতে এটি জাতীয় ঈদগাহ থেকে দেখা না যায়। তিনি বিষয়টি দেখবেন বলে আমাকে জানিয়েছেন।’

প্রসঙ্গত: হাইকোর্টের সামনে এই ভাস্কর্যটি স্থাপনের প্রতিবাদে বেশ কয়েক মাস ধরেই আন্দোলন চালিয়ে আসছে হেফাজতে ইসলামসহ দেশের কয়েকটি ইসলামি দল। তবে গত সপ্তাহে গণভবনে দেশের শীর্ষ আলেমদের সঙ্গে বৈঠকের সময় এ বিষয়ে প্রথম মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে শনিবার জাসেস কমপ্লেক্স উদ্বোধনের সময়েও এই ভাস্কর্যটি নিয়ে কথা বলেন তিনি।

বাংলা৭১নিউজ/এ্সএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com