রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য

গৌরবময় ৫৪ বছরে পদার্পণ উপলক্ষে বিটিভির বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ ডিসেম্বর, ২০১৭
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশন প্রতিষ্ঠার ৫৩ বছর পেরিয়ে ৫৪ বছরে পা রেখেছে। গৌরবময় ৫৪ বছরে পদার্পণ উপলক্ষে সোমবার সকাল থেকে বর্ণাঢ্য প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান উদযাপন করছে চ্যানেলটি। ২৪শে ডিসেম্বর দিবাগত রাত ১২টা ১ মিনিটে কেক কেটে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। আনন্দঘন এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ সময় আরও উপস্থিত ছিলেন বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশিদ, উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) সুরথ কুমার সরকার’সহ আরো অনেকে। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশিদ ও জেনারেল ম্যানেজার মোঃ মাসুদুল হক।
সমন্বয়কারী ছিলেন প্রযোজক মাহবুবা ফেরদৌস। আজ সোমবার সকালে ডিসেম্বর ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বিটিভির ‘সোস্যাল মিডিয়া উইং’ বিভাগের আনুষ্ঠানিক পথচলা শুরু হয়।
উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। সে উদ্বোধন লাইভ স্ট্রিমিং-এর মধ্য দিয়ে যাত্রা শুরু করে বিটিভির ইউটিউব চ্যানেল। ‘সোসাল মিডিয়া উইং’-এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ মাহফুজার রহমান জানান, চলমান অনুষ্ঠানমালার সঙ্গে এ চ্যানেলে থাকবে অতীতের কালজয়ী সব নাটক, গান, ম্যাগাজিন অনুষ্ঠান। এগুলোর অনেক কিছু ইউটিউবে বিচ্ছিন্নভাবে পাওয়া গেলেও এখানে থাকবে অনুষ্ঠানগুলোর মূল কপি। প্রাথমিকভাবে চ্যানেলে যোগ হয়েছে নাটক কোথাও কেউ নেই, বহুব্রীহি, সংশপ্তক, এইসব দিন রাত্রি, ঢাকায় থাকি। আজ রবিবারসহ তুমুল জনপ্রিয় আরো সব অনুষ্ঠান যোগ হবে এ চ্যানেলে। যে অনুষ্ঠানগুলো শুধু বিটিভির আর্কাইভেই আছে সেগুলোও থাকবে এখানে। থাকবে বর্তমান সময়ের উল্লেখযোগ্য অনুষ্ঠানও। অনুষ্ঠানে কেক কাটা শেষে সরাসরি প্রচারিত এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফরিদা পারভীন, সুবীরনন্দী, ফেরদৌস ওয়াহিদ, ইন্দ্রমোহন রাজবংশী, কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, শাহনাজ বেলী, অপু, স্মরণ, ঐশী, সুস্মিতা’সহ আরো অনেকে।
১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর পাকিস্তান টেলিভিশন নামে ঢাকার ডিআইটি ভবনে নিচতলায় জাপানের এনইসি করপোরেশন সহায়তায় সরকারি এই চ্যানেলটির পথচলা শুরু হয়। পরবর্তীতে মুক্তিযুদ্ধের পর এটির নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এর আগে ১৯৬৭ সালে টেলিভিশন করপোরেশন ও স্বাধীনতার পর ১৯৭২ সালে রাষ্ট্রপতির আদেশে ‘বাংলাদেশ টেলিভিশন’ একটি সরকারি গণমাধ্যমে রূপান্তরিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আধুনিক প্রযুক্তি সংযুক্ত করে ১৯৭৫ সালের ৯ ফেব্রুয়ারি ডিআইটির ক্ষুদ্র পরিসর থেকে রামপুরার বৃহত্তর পরিম-লে স্থানান্তর করা হয় কেন্দ্রটি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com