বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

গৌরনদীতে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১০ বোমা উদ্ধার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ জানুয়ারী, ২০১৮
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ বদরুজ্জামান খান সবুজ, গৌরনদী (বরিশাল) প্রতিনিধি: চাঁদা দাবির ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার বড়দুলালী গ্রামে যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে ঘন্টাব্যাপী হামলা-পাল্টাহামলা, ধাওয়া-পাল্টাধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে মহিলাসহ উভয় পক্ষের ১০ নেতাকর্মী আহত হয়েছে। এ সময় ১টি বোমার বিস্ফোরণের ঘটনা ঘটে।
খবর পেয়ে গৌরনদী থানার ওসি মনিরুল ইসলাম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত একটি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। গুরুতর আহত ২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছ।
স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ রাসেল হাওলাদার (২৪) উপজেলার বড়দুলালী গ্রামে পালরদী নদীতে দেশীয় বালু উত্তোলণ মেশিন দিয়ে বালু ভরাটের ব্যবসা করে আসছিলো। সম্প্রতি বড়দুলালী গ্রামের জানে আলমের ডোবা ভরাটের কাজ নেয়।
গত মঙ্গলবার রাসেল ভরাট কাজ শুরু করেন। ভরাট কাজকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা সোহরাব বেপারী, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মামুন প্যাদাসহ কতিপয় যুবলীগ নেতাকর্মীর সঙ্গে তাদের ঝগড়াঝাটি হয়। এর জেরধরে গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঘন্টাব্যাপী হামলা-পাল্টাহামলা, ধাওয়া-পাল্টাধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।
এ সময় বালু উত্তোলণ মেশিনের ১৫টি পাইপ কেটে ফেলা হয়েছে। হামলা ও সংঘর্ষে যুবলীগ কর্মী সোহরাব বেপারী (৪০), মামুন প্যাদা (৩৫), তার চাচা শ্বশুর সোহাগ বেপারী (৩৬), সমর্থক লিটন হাওলাদার(২০), সাইদুল বেপারী (২৮), ফিরোজ সরদার (৩৮), ছাত্রলীগ নেতা রাসেল হাওলাদার (২৮), তার মা হাসিনা বেগম(৫০), সমর্থক খলিল খন্দকার (৩৫), আরিফ হোসেন(২৫)সহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত আবস্থায় সোহাগ বেপারীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও সোহরাব বেপারীকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক রাসেল হাওলাদার অভিযোগ করে বলেন, বার্থী ইউনিযনের বড়দুলালী গ্রামে আমি বালু ভরাটের কাজ নেই। যুবলীগের সদস্য মামুন প্যাদা, তার সহযোগী সোহরাব বেপারীকে নিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমার ওপর হামলা করে।
চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করে যুবলীগ কর্মী সোহরাব বেপারী বলেন, আমি ও রাসেল যৌথভাবে বালু ভরাটের ব্যবসার কাজ শুরু করি। ব্যবসার অংশ দাবি করলে ঝগড়াঝাটি হয়।
সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মামুন প্যাদা বলেন, চাঁদা দাবির অভিযোগ সম্পূর্ন মিথ্যা।
গৌরনদী মডেল থানার ওসি মোঃ মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে তিনি একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় অবিস্ফোরিত একটি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে।

শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরন

বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব হোসনাবাদ এস.কে.এম মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম মোকছেদুর রহমান কল্যান ট্রাষ্টের উদ্যোগে গতকাল বুধবার সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ট্রাষ্টের চেয়ারম্যান মো. তাজবিরুল মহসীনের সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে এতে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. সহিদুল ইসলাম, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মেহেদী হাসান, ইউপি সদস্য শওকত হোসেন, স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. জসিম উদ্দিন প্রমূখ। আলোচনা শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com