সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

গোপালগঞ্জে ঈদগাহ মাঠে নামাজ পড়বে নারীরা

গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ১ মে, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

গোপালগঞ্জ জেলায় এবছর প্রথম নারীদের জন্য ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এর আগে গোপালগঞ্জে কোথাও নারীদের ঈদ জামাত অনুষ্ঠিত হয়নি। এবছর জেলা প্রশাসন ও গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে নারীদের জন্য ঈদগাহ ময়দানে ধর্মীয় নিয়ম-কানুন মেনে নামাজের ব্যবস্থা করা হয়েছে।

গোপালগঞ্জ শহরের প্রাণ কেন্দ্রে প্রায় ৫ একর জায়গার ওপর নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন ঈদগাহ ময়দান। ৮ কোটি টাকা ব্যয়ে ব্যতিক্রম নকশায় ও বিভিন্ন স্থাপত্য শিল্পে অত্যাধুনিক নকশায় তৈরি করা হয়েছে এটি। এখানে কমপক্ষে ৩০ হাজার মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পারবেন বলে জানান পৌর মেয়র কাজী লিয়াকত আলী।

গোপালগঞ্জ শহরের মার্কাজ মসজিদ সংলগ্ন নির্মাণ করা হয়েছে অত্যাধুনিক ঈদগাহ ময়দান। যেখানে রয়েছে নান্দনিক ডিজাইনের চারটি প্রবেশ পথ, ৫০টি অজুখানাসহ রয়েছে মেহেরাব ও আধুনিক সব ব্যবস্থা। ঈদগাহের ভেতরের মাঠে রয়েছে সবুজ ঘাষ ও চারিদিকে থাকছে হাটার ব্যবস্থা। ঈদগাহ ময়দানটিতে কমপক্ষে ৩০ হাজার মানুষ একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পারবেন। যার নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। সামনে ঈদ-উল ফিতরে এখানেই নামাজ আদায় করতে পারবেন শহরবাসী।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, গোপালগঞ্জে একটি আন্তর্জাতিক মানের ঈদগাহ নির্মাণ করা হয়েছে। বিভিন্ন দেশে নারীদের জন্য আলাদাভাবে ঈদের নামাজ পড়ার ব্যবস্থা আছে। আমাদের দেশের জনগোষ্ঠীর একটি বৃহৎ অংশ নারী। সে কারণে আমরা ধর্মীয় সকল নিয়ম-কানুন মেনে স্বল্প পরিসরে পুরুষের পাশাপাশি নারীদের ঈদের নামাজ জামাতে পড়ার উদ্যোগ গ্রহণ করেছি।

গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী জানান, বিভিন্ন মুসলিম দেশে মসজিদে নারীদের নামাজ আদায়ের ব্যবস্থা রয়েছে। আমরাও চাই আমাদের দেশের মা-বোনেরা এক মাস রোজা রেখে নামাজ পড়ে ঈদ আনন্দ উপভোগ করুক।

গোপালগঞ্জ জেলা কোর্ট মসজিদের ইমাম শেখ হাফিজুর রহমান বলেন, প্রশাসনের উদ্যোগে এবছরই প্রথম নারীদের ঈদ-উল-ফিতরের নামাজ জামাতে পড়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com