রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

গোপনীয়তার নীতি স্থগিত করেছে হোয়াটসঅ্যাপ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

নতুন গোপনীয়তার নীতি নিয়ে আপাতত পিছু হটলো হলো জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। ভারতের দিল্লি হাইকোর্টকে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া পর্যন্ত ব্যবহারকারীদের নতুন গোপনীয়তার নীতি বেছে নিতে বাধ্য করা হবে না।

বিতর্কিত গোপনীয়তা নীতি সংক্রান্ত পরিবর্তন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ স্বেচ্ছায় স্থগিত রাখছে, এমনটাই জানানো হয়েছে। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ হোয়াটসঅ্যাপের আবেদন খারিজ করে দিয়েছিল।

উল্লেখ্য, গত মাসেই ভারতের কেন্দ্রীয় সরকার দিল্লি হাইকোর্টকে জানিয়েছিল যে, ব্যক্তিগত তথ্য সংরক্ষণ বিল আইনে পরিণত হওয়ার আগেই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের নতুন নীতি মেনে নিতে বাধ্য করার চেষ্টা করছিল। যা নিয়ে আলোচনা শুরু হয় ভারতের কেন্দ্রীয় সরকার ও হোয়াটসঅ্যাপের সাথে।

হোয়াটসঅ্যাপের ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে অনেক দেশেই। ব্যবহারকারীর চ্যাট সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করতে পারে হোয়াটসঅ্যাপ, এমনটাই আশঙ্কা।

হোয়াটসঅ্যাপের সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভ দিল্লি হাইকোর্টকে বলেছেন, যে হোয়াটসঅ্যাপ এমইটিআইয়ের নোটিশের জবাব চেয়েছে। কিছু সময়ের জন্য আপডেট স্থগিত রাখা হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com