রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার বিশ্ববাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির

গেইলের অন্যরকম ফিটনেস ও বিশ্বকাপ ভাবনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯
  • ৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বয়স ৪০ ছুঁই ছুঁই। এ বয়সেও ব্যাটে তারুণ্যের ছোঁয়া। ক্রিজে নামলে ছোটাচ্ছেন রানের ফোয়ারা। আসন্ন বিশ্বকাপেও সেই ধারা বজায় রাখতে চান ক্রিস গেইল। এ জন্য অন্যরকম ফিটনেস সতর্কতা তার। ফিট থাকতে জিমে যাচ্ছেন না তিনি। বরং মানসিকভাবে স্বতঃস্ফূর্ত থাকার চেষ্টায় আছেন ক্যারিবীয় কিংবদন্তি।

সম্প্রতি ফর্মের মগডালে আছেন গেইল। সদ্যসমাপ্ত আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ৪০.৮৩ গড়ে করেছেন ৪৯০ রান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৪ ম্যাচে ২ সেঞ্চুরিসহ করেন ৪২৪ রান। ফিটনেসের জন্য জিম ছাড়া বিকল্প পন্থা অবলম্বন করেছেন তিনি।

গেইল বলেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তেজদীপ্ত তারুণ্য বিদায় নেয়। এ সময় আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে মানসিকভাবে চাঙ্গা থাকা। খেলাটা এখন শুধু শরীরের ওপর নির্ভর করছে না। শেষ দুই মাসে আমি ফিটনেস নিয়ে ওভাবে চিন্তা করিনি।

তিনি বলেন, আমি অভিজ্ঞতা ও মানসিক শক্তিটাকে কাজে লাগাচ্ছি। আমি লম্বা সময় জিমে যাইনি। সুযোগ পেলে বিশ্রাম নিচ্ছি, হাতে পায়ে ম্যাসেজ নিচ্ছি। ম্যাচে সতেজ থাকার জন্য যা দরকার তা করছি। আমি জানি, মাঠে নামতে হলে আমার কি করতে হবে।

সম্প্রতি পারফরম্যান্সটা আসন্ন বিশ্বকাপেও অনূদিত করতে পারবেন বলে বিশ্বাস করেন গেইল। নিজের অভিজ্ঞতার সর্বোচ্চটা উজাড় করে দিতে চান ক্রিকেটের বৈশ্বিক আসরে।

ইউনিভার্স বস বলেন, এটা মজার খেলা। আশা করি, বিশ্বকাপে রানের বন্যা ভাসাতে পারব। আমার অনেক অভিজ্ঞতা। আমি জানি, কীভাবে সাফল্য পেতে হয়। যেভাবে খেলছি, এভাবেই খেলে যেতে চাই।

বাংলা৭১নিউজ/এস.এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com