শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘গৃহপালিত ইসির অধীনে নির্বাচন নয়’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নতুন নির্বাচন কমিশনের জন্য সার্চ কমিটি বা অন্য কোনো কমিটি গঠনের ক্ষেত্রে ‘জনমতের প্রতিফলন ঘটাতে’ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নতুন নির্বাচন কমিশন গঠনের আগে সার্চ কমিটির প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমরা অবশ্যই নির্বাচন চাই, তবে সেটি গণতান্ত্রিক উপায়ে এবং স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে, গৃহপালিত ইসির অধীনে নয়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, নিজের মতো করে সবকিছু সাজিয়ে নেবেন তা হবে না। সার্চ কমিটি করেন, আর যে কমিটিই করেন জনমতের বাইরে গিয়ে কোনো কমিটি এদেশের মানুষ মেনে নেবে না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৯ম কারামুক্তি দিবস উপলক্ষে বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, গত ১১ই সেপ্টেম্বর খালেদা জিয়ার কারামুক্তির দিন থাকলেও ঈদুল আজহার কারনে আলোচনা সভাটি তা পিছিয়ে দেওয়া হয়।

বাংলাদেশকে বিরাজনীতিকরনের জন্য ওয়ান ইলেভেনে খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়েছিলো দাবি করে বিএনপি মহাসচিব বলেন, সেই ধারাবাহিকতায় এখন একটি দল দেশে বিরাজনীতিকরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ক্ষমতায় এসে আওয়ামী লীগ সকল কৌশল নিয়ে বাংলাদেশকে রাজনীতি মুক্ত করতে চাচ্ছে। সেজন্য খালেদা জিয়াসহ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে তাদের রাজনীতি থেকে দুরে রাখার ষড়যন্ত্র হচ্ছে।

মির্জা আলমগীর বলেন, উপমহাদেশে যারা গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারো চেয়ে কম ত্যাগ স্বীকার করেননি। আপোষহীন মনোভাবের কারনে তাকে আজকে এই পরিস্থিতি পড়তে হয়েছে।

তিনি বলেন, সরকার সুপরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে। ভিন্ন মোড়কে বাকশাল প্রতিষ্ঠা করতে বিরোধী দলকে নিশ্চিহ্ন করে দেওয়া হচ্ছে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় দলটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া,

জয়নাল আবেদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী আবুল বাশার, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, মহিলা দলের সভাপতি নুরে আরা সাফা প্রমুখ বক্তব্য দেন।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com