রবিবার, ৩০ জুন ২০২৪, ০১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাবি দিবসে যাবে না শিক্ষক সমিতি, কাল থেকে সর্বাত্মক কর্মসূচি ১০৯ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লিতে মৃত ১১, ফের ভারী বর্ষণের সতর্কতা চট্টগ্রামে ভারী বৃষ্টি, দুর্ভোগে এইচএসসি পরীক্ষার্থীরা হত্যার চক্রান্ত : শেরেবাংলা নগর থানায় ব্যারিস্টার সুমনের জিডি সারাদেশে বৃষ্টি হতে পারে আরও ২ দিন নাইজেরিয়ায় সিরিজ বোমা হামলায় নিহত ১৮ রাজধানীতে আরও হলিডে মার্কেট চালুর পরিকল্পনা আছে : তাজুল ইসলাম দ্বিতীয় দফায় গড়ালো ইরানের প্রেসিডেন্ট নির্বাচন কল ড্রপের বিষয়ে ছাড় পাবে না কোনো মোবাইল অপারেটর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু পুলিশ পরিচয়ে প্রতারণা, অবশেষে আটক দুর্নীতিবাজদের রক্ষায় বিএনপি-জামায়াত অপপ্রচার চালাচ্ছে: নাছিম ৬.৭৫ শতাংশে নেমে যাবে মূল্যস্ফীতি : অর্থমন্ত্রী গুনে শেষ করা যায় না ফয়সালের সম্পদ! ৫৩ কোটি আত্মসাতের অভিযোগে প্রগতির পরিচালক গ্রেপ্তার ‘জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সম্মিলিতভাবে কাজ করতে হবে’ প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল হবে: প্রধানমন্ত্রী ইসলামী ব্যাংকের উদ্যোগে শরিয়া সচেতনতাবিষয়ক ওয়েবিনার সরকারের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে: ফখরুল

গৃহকর্মী হত্যায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

রাজধানীর মতিঝিলে শিল্পী বেগম নামে ১১ বছর বয়সী গৃহকর্মীকে হত্যার ঘটনায় নজরুল ইসলাম ও তার স্ত্রী রাবেয়া আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাভোগের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (১৪ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামিরা। সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, শিল্পী বেগম উত্তর কমলাপুর কবি জসিম উদ্দিন রোডস্থ মতিঝিল থানাধীন এলাকায় নজরুল ইসলামের বাসায় গৃহকর্মীর কাজ করতেন। ২০০৬ সালের ২২ ফেব্রুয়ারি ভিকটিমের মা অজ্ঞাত ফোন কলের মাধ্যমে জানতে পারেন যে, তার মেয়ে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি।

সংবাদ পাওয়ার তিনি হাসপাতালে গিয়ে দেখতে পান, তার মেয়ে গুরুতর জখম অবস্থায় সেখানে ভর্তি। আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে জানতে পারেন, আসামিরা তার মেয়েকে ঘরের দরজা আটকিয়ে লোহার রড ও লাঠি দিয়ে মাথায় গুরুতর আঘাত করেন। এর আগে, বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাতে ও মেয়েকে আঘাত করা হতো বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

চিকিৎসাধীন অবস্থায় ঘটনার তিনদিন পর মারা যায় শিল্পী। এ ঘটনায় নিহতের বাবা সিরাজুল ইসলাম মতিঝিল থানায় মামলা করেন।

একই বছরের ৩০ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মতিঝিল থানার এসআই গাজী মোহাম্মদ ইব্রাহিম। পরের বছরের ২৬ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। বিচার চলাকালে ২২ জন সাক্ষীর মধ্যে আদালতে ছয়জন সাক্ষ্য দেন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com