শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গুলশানে ৬ বন্দুকধারী নিহত, আটক ১: প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুলাই, ২০১৬
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীদের মধ্যে ছয়জনকে হত্যা ও একজনকে জীবিত আটক করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেস্তোরাঁটিতে জিম্মিদের মধ্যে ১৩ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

আজ বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা-চট্টগ্রাম ও জয়দেবপুর-ময়মনসিংহ চার লেন প্রকল্পের উদ্বোধনকালে এসব তথ্য জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জঙ্গিদের আমরা খতম করতে পেরেছি, এজন্য আল্লাহর শোকরিয়া আদায় করছি। এ সময় জিম্মি উদ্ধার অভিযানে অংশ নেয়া সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

শুক্রবার রাতে একদল বন্দুকধারী গুলশানের রেস্তোরাঁটিতে হামলা চালায়। তারা বিদেশিসহ অন্তত ২০ জনকে জিম্মি করে।

খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ওই রেস্তোরাঁর কাছে গেলে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি চালায় ও বোমা ছোড়ে। এতে ডিএমপির (ডিবি) সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিন নিহত হন। আহত হন পুলিশের ৩০ কর্মকর্তা।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় জানান, জিম্মি সংকটের অবসানে সিলেট, সাভার ও ঢাকা ক্যান্টনমেন্টের প্যারা ট্রুপারদের তলব করা হয়। রাত ৪টার দিকে তারা গুলশানের জড়ো হন। পরে সকালে সেনা সদস্য, বিজিবি, র‌্যাব ও পুলিশের যৌথ অভিযান পরিচালিত হয়। এর মধ্য দিয়ে জিম্মি সংকটের অবসান হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com