বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে : ৫ সদস্যের তদন্ত কমিটি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০১৭
  • ৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানী গুলশান-১ এ ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

আজ বিকেলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের অফিসার ইনচার্জ (ওসি) এনায়েত হোসেন এ খবর জানান।

তিনি জানান, আগুন লাগার কারণ অনুসন্ধ্যানের জন্য ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশিষ বর্ধনকে প্রধান করে এ কমিটি করা হয়। কমিটির সদস্য সচিব হচ্ছেন ঢাকা ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক মাসুদুর রহমান।

কমিটির অপর সদস্যরা হলেন- তেজগাঁও স্টেশনের সালাহ উদ্দিন, তেজগাঁও ফায়ার সার্ভিসের স্টেশনের পরিদর্শক শরিফুল ইসলাম ও তানহারুল ইসলাম।

এনায়েত হোসেন জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করেছে। তিনি জানান, আজ দুপুরে ফায়ার সার্ভিসের সঙ্গে নৌ বাহিনীর একটি ইউনিট যোগদান করেছে। এছাড়া রোভার স্কাউট, রেড ক্রিসেন্টের কর্মীরাও আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

তিনি জানান, আগুন ও ভুমিকম্পন নিয়ন্ত্রেনের জন্য প্রশিক্ষনপ্রাপ্ত ৫০ জন স্বেচ্ছাসেবী সদস্যও কাজ করছেন। সম্মিলিত প্রচেষ্টার ফলে আগুন ছড়িয়ে পড়া রোধ করা সম্ভব হয়েছে।

তিনি আরো জানান, আগুনে দ্বিতীয় তলা বিশিষ্ট ডিএনসিসি মার্কেটটি সম্পূর্ণরূপে পুড়ে গেছে। এনায়েত হোসেন জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে ওই মার্কেটে আগুন লাগে। আগুনে মার্কেটটি অনেকটা ধসে পড়েছে। পুড়ে গেছে শতাধিক দোকান। ওই মার্কেটের পাশে থাকা কাঁচাবাজার কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে। ডিএনসিসি মার্কেটের পাশ্ববর্তী গুলশান শপিং কমপ্লেক্স ৪তলা বিশিষ্ট মার্কেটের দ্বিতীয় তলায় সামান্য ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষনিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি।

তিনি জানান, আগুনে দু’জন দগ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

অবশ্য ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ইচ্ছাকৃতভাবে এই আগুন লাগানো হয়েছে।

ওসি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং স্থানীয় সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

সকালে ঘটনাস্থলে এসে মেয়র আনিসুল হক সাংবাদিকদের বলেন, ‘স্বাভাবিকভাবে মনে হয় বিদ্যুতের আগুন।’ তবে ওই মার্কেটের কয়েকজন দোকানদার নাশকতার আশংকা করলেও সেটি উড়িয়ে দিয়েছেন মেয়র।এ বিষয়ে তিনি বলেন, ‘এটা মেয়রের পক্ষে বলা সম্ভব না, মেয়র নশকতা এক্সপার্ট না। পুলিশ ভালো বলতে পারবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com