সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

গুলশানের জঙ্গি হামলায় হাসনাত জড়িত: ডিবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৪ আগস্ট, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় হাসনাত করিম জড়িত, এই অভিযোগে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (গোয়েন্দা) যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

তিনি বলেন, কোনো কোনো ঘটনায় সন্দেহভাজন ব্যক্তিকে প্রথমে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে ওই ঘটনায় তার সম্পৃক্ততা পাওয়া গেলে তাকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গত ১ জুলাই গুলশানের অভিজাত রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার দিন সপরিবার সেখানে ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথের সাবেক শিক্ষক হাসনাত করিম। পরের দিন অপারেশন থান্ডার বোল্টের মাধ্যমে যে ৩২ জনকে জীবিত উদ্ধার করা হয়। তার মধ্যে ছিলেন হাসনাত করিম ও কানাডা প্রবাসী তাহমিদ হাসিব খান।

গত ৪ আগস্ট রাজধানীর গুলশানের তেজগাঁও লিঙ্ক রোড থেকে হাসনাত করিমকে এবং বসুন্ধরার জি ব্লকের সামনে থেকে তাহমিদকে গ্রেপ্তার করে ডিএমপির বিশেষ শাখার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট। পরের দিন তাদের দুইজনকে আদালতের হাজির করে ৮ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

গতকাল শনিবার তাদের রিমান্ড শেষ হলে আবার হাসনাত করিমকে গুলশানের মামলায় গ্রেপ্তার দেখিয়ে এবং তাহমিদকে ৫৪ ধারায় আবার ১০ দিনের রিমান্ড চায় কাউন্টার টেরোরিজ অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট। আদালত তাদেরকে হাসনাত করিমের আটদিনের এবং তাহমিদের ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com