শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

গুম নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য ঠিক নয়: বি চৌধুরী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
  • ১৪৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গুম নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার জাতীয় সংসদে যে বক্তব্য দিয়েছেন তা সঠিক নয় বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

তিনি বলেন, বড় বড় রাষ্ট্রে গুম হওয়ার যে সংখ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, তার হিসাব সঠিক নয়। তিনি যেসব দেশের কথা বলেছেন, সেসব দেশে গুম হলে আবার উদ্ধার হয়। কিন্তু আমাদের দেশে তা হয় না।

আজ জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জনদলের (বিজেডি) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় বদরুদ্দোজা চৌধুরী এসব কথা বলেন।

বৃহস্পতিবার সংসদের অষ্টাদশ অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- ‘ব্রিটেন-আমেরিকাতেও গুম হচ্ছে। ২০০৯ সালের একটি হিসাবে ব্রিটেনে ২ লাখ ৭৫ হাজার ব্রিটিশ নাগরিক গুম হয়ে গেল। তার মধ্যে ২০ হাজারের কোনো হদিসই পাওয়া গেল না। আমেরিকার অবস্থা আরও ভয়াবহ।’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বি চৌধুরী এ কথা বলেন।

বদরুদ্দোজা চৌধুরী তার বক্তব্যে বিভিন্ন ইস্যুতে সরকারের সমালোচনা করে বলেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস বন্ধ করতে পারেন না। দেশ থেকে মাদকদ্রব্য নির্মূল করতে পারেন না। আপনারা কী ধরনের সরকার? মানুষকে সভা করতে দেন না, নিজেরা বড় বড় সভা করেন- এটি কী ধরনের গণতন্ত্র?

বিদ্যুৎ ও অন্যান্য দ্রব্যমূল্য বৃদ্ধির সমালোচনা করেন সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী। বিদ্যুতের দাম বাড়ানোর পক্ষে যেসব যুক্তি দাঁড় করানো হচ্ছে, সেসবের তথ্য সংগ্রহ করতেও দুর্নীতি হয়েছে।

আলোচনায় বিশেষ অতিথি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, দেশ এখন মৃত্যু উপত্যকা। আজরাইল কাকে কখন গলা টিপে ধরে কেউ বলতে পারে না। তিনি আরও বলেন, এক সপ্তাহে ১৫ জন মানুষকে গুম করা হয়েছে। আগে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন- গুম হয় না। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে স্বীকার করেছেন, দেশে গুম হয়। তিনি আমেরিকা, ব্রিটেনের উদাহরণ দিয়ে নিজের দায় এড়াতে পারেন না।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com