সোমবার, ০১ জুলাই ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল ৩ দিন খোলা থাকবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮
  • ১৮১ বার পড়া হয়েছে
তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ঢাকার সোনারগাঁও হোটেলে সরকারের গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল খোলা হবে। ভোটের আগের দিন, ভোটের দিন ও ভোটের পরের দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে এ সেল।

রোববার সচিবালয়ে নিজের দফতরে এক সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা খোলা থাকবে এ সেল। এই সেলে প্রতিদিন তিন শিফটে ৯ জন করে কর্মী দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, নির্বাচনকেন্দ্রীক গুজব প্রচার কৌশল হিসেবে ব্যবহৃত হয়, আমরা চাই নির্বাচনকালে যেন কোনো রকম গুজব সৃষ্টি না হয়।

এ ছাড়া ভোটের সব তথ্য প্রচার করতে একটি মিডিয়া সেন্টার চালু করবে সরকার।

বাংলা৭১নিউজঢাকা: ঢাকার সোনারগাঁও হোটেলে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর সার্বক্ষণিক এই মিডিয়া সেন্টার থেকে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি নির্বাচন পর্যবেক্ষকরা তথ্য সংগ্রহ করবে পারবেন।

২৯ ডিসেম্বর সকাল থেকেই মিডিয়া সেন্টার খোলা থাকবে, সেখানে তিন শিফটে সাতজন করে কর্মকর্তা দায়িত্বে থাকবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে ভোটের তথ্য সংগ্রহের পর মিডিয়া সেন্টারে তা ডিজিটালি ডিসপ্লে করব।

বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে চিঠি দিয়ে এই মিডিয়া সেন্টারের বিষয়ে অবহিত করা হবে জানিয়ে তারানা বলেন, তারাও সেখান থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।

বিদেশি পর্যবেক্ষকদের সহায়তা দিতে ঢাকা বিমানবন্দরে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর তথ্য অধিদফতরের একটি বুথ থাকবে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নির্বাচনের ফলাফল ৩০ মিনিট পর পর বা প্রয়োজনে বিশেষ বুলেটিন প্রচার করা হবে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com